বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০

চীনে ভ্রমণ স্থগিত, অমান্য করলে সৌদিতে ফেরা যাবে না




      

                       






পুবের কলম ওয়েব ডেস্ক:

চীনে ভ্রমণ সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি আরব। দেশটির সব নাগরিক ও সৌদিতে থাকা বাসিন্দাদের জন্য এটি প্রযোজ্য হবে। কোনো বিদেশি বাসিন্দা যদি এ স্থগিতাদেশ অমান্য করে ভ্রমণ করলে তাকে সৌদিতে ঢুকতে অনুমতি দেওয়া হবে না বলে দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে।

কোন নাগরিক এ স্থগিতাদেশ ভঙ্গ করলে তাকে জবাবদিহি করতে হবে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। এসপিএ বলেছে, কোনো বিদেশি বাসিন্দা যিনি চীন ভ্রমণ করবেন তাকে সৌদিতে ফিরতে অনুমতি দেওয়া হবে না।

এ বছরের ৩০ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছড়িয়ে পড়া করোনাভাইরাসকে বিশ্ব জনস্বাস্থ্যের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে।

 এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের হুবেই প্রদেশেই বুধবার প্রাণ হারিয়েছেন আরও ৭০ জন। এ নিয়ে চীনের মূল ভূখণ্ড ও এর বাইরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬৪ জনে। বুধবার চীনে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও দুই হাজার ৯৮৭ জন।

এখন পর্যন্ত চীনে প্রতিষেধকবিহীন এই ভাইরাসে ২৭ হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছেন। চীনসহ সারা বিশ্বে এ সংখ্যা ২৭ হাজার ৬০২। বিশ্বের ২৮ দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

হুবেই প্রদেশে এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪৯ জনে। হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, হুবেইয়ে ১৪ হাজার ৩১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের মধ্যে ৭৫৬ জনের অবস্থা গুরুতর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only