রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

কলকাতায় কোটি টাকার প্রতারণায় গ্রেফতার পাঁচ

চিন্ময় ভট্টাচার্য
পেটিএম প্রতারণা রোখার ক্ষেত্রে বড় সাফল্য পেল কলকাতা পুলিশ। কলকাতা শহরে কোটি টাকা পেটিএম প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হল জামতাড়া গ্যাংয়ের পাঁচ সদস্যকে। পুলিশ সূত্রে খবর, এটিএমের স্কিমিং প্রতারণার মতোই পেটিএম প্রতারণায় প্রতারিত হয়েছেন এই শহরের বহু বাসিন্দা। সবমিলিয়ে তাঁরা প্রায় কোটি টাকার মতো খুইয়েছেন। এই তদন্তের শুরুতে প্রথম থেকেই জামতাড়া গ্যাংকে সন্দেহের তালিকায় রেখেছিলেন কলকাতা পুলিশের গোয়েন্দারা। 

বর্তমানে, গয়ার মতোই এই শহরের কাছে প্রতারণার জন্য কুখ্যাত হয়ে উঠেছে জামতাড়া। সেখানকার কোন গ্যাং এই পেটিএম প্রতারণার সঙ্গে যুক্ত, তা বুঝে উঠতে পারছিলেন না গোয়েন্দারা। শেষ পর্যন্ত অভিযুক্তদের ফোন ট্র্যাক করে শনিবার গভীর রাত পর্যন্ত গোয়েন্দারা দেওঘর এবং জামতাড়ার বিভিন্ন এলাকায় তল্লাশি চালান। রাতভর তল্লাশিতে গ্রেফতার করা হয় পাঁচ জনকে। রবিবার ধৃতদের স্থানীয় আদালতে পেশ করা হয়েছিল। সেখান থেকে ট্রানজিট রিমান্ডে তাদের নিয়ে আসা হয়ে কলকাতায়। 

পুলিশ সূত্রে খবর, ওই গ্যাংয়ের পান্ডা বিনোদকুমার পণ্ডিত নামে এক ব্যক্তি। তার সঙ্গী আরও চার জনের সঙ্গে, ২২ বছরের বিনোদও ইতিমধ্যে কলকাতা পুলিশের জালে ধরা পড়েছে। ধৃতদের কলকাতায় এনে জেরার পর এই গ্যাংয়ের আসল চেহারা স্পষ্ট হবে বলেই জানিয়েছেন গোয়েন্দারা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only