রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

প্রতারণাচক্রের পর্দাফাঁস করল পুলিশ

পুবের কলম প্রতিবেদক: ­ পেটিএম প্রতারনাচক্রের পর্দাফাঁস করল কলকাতা পুলিশ। প্রতারণাচক্রের মূল পাণ্ডা সহ গ্রেফতার হয়েছে মোট ৫ জন।  ধৃতদের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট এবং শেকসপিয়ার সরণী থানায় অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। 

পুলিশ সূত্রে খবর, গত কয়েমাস ধরে শহরের বেশ কয়েকজনকে মোবাইল ফোনে ফোন করে পেটিএম মারফত প্রায় এক কোটি টাকা প্রতারনা করা হয়। তাঁদের অভিযোগের পরিপ্রেক্ষিতেই পুলিশ তদন্ত শুরু করে ঝাড়খন্ড থেকে মূলচক্রী বিনোদ পন্ডিতকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। তাঁকে এবং অন্যান্য অভিযুক্তদের আজ সোমবার কলকাতায় নিয়ে আসা হবে। 

পুলিশ জানিয়েছে,  দেশের বিভিন্ন প্রান্তে অভিযুক্তরা ১৫০ টি পেটিএম জালিয়াতির সঙ্গে যুক্ত অভিযুক্তরা। কিভাবে অভিযুক্তরা প্রতারনা করছে? পুলিশ জানিয়েছে, প্রথমে পেটিএম ব্যবহারকারীদের ফোন করে কেওয়াইসি-র জন্য একটি মোবাইল অ্যাপ ডাউনলোড করতে বলা হত। কখনও আবার মেসেজের মাধ্যমে চাওয়া হত কেওয়াইসি ও ক্রেডিট কার্ডের নম্বর। বিষয়টি ধন্দ থাকলেও জালিয়াতদের ফাঁদে পা দিতেন ব্যবহারকারীরা। তারপরই নিমেষের মধ্যে পেটিএম জালিয়াতি করে টাকা হাতিয়ে নেওয়া হত। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only