বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

‘সিএএ মুসলিম বিরোধী নয়’, কেন্দ্রকে সমর্থন করে সুর চড়ালেন দক্ষিণী সুপারস্টার

সিএএ নিয়ে বিক্ষোভ দেশজুড়ে। যদিও দক্ষিণী সুপারস্টার থালাইভার গলাতে ভিন্ন সুর। সিএএ ইস্যুতে কেন্দ্রকে সমর্থন করে রজনীকান্তের দাবি– এই আইন একেবারেই মুসলিম বিরোধী নয়। অভিনেতার এই মন্তব্যকে কটাক্ষ করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি.চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। তাঁর মন্তব্য– রজনীকান্তের বিজেপিতে যোগ দেওয়া উচিত।

ঠিক কী বলেছেন রজনীকান্ত? বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন– ‘সিএএ নিয়ে মুসলিমদের কোনও ভয় নেই। তাদের কোনও সমস্যা হলে– সবার আগে আমিই প্রতিবাদ করব। দেশভাগের সময় যাদের পাকিস্তানে যাওয়ার ছিল– তারা চলে গেছে। কিন্তু যারা এদেশে থেকে গিয়েছেন– তাদের কীভাবে বের করে দেওয়া সম্ভব’? তিনি আরও বলেন– ‘কিছু রাজনৈতিক দল সিএএ প্রসঙ্গে মানুষকে ভুল বোঝাতে চাইছে। ’ এদিন তিনি বক্তব্য রেখেছেন– এনপিআর প্রসঙ্গেও। রজনীকান্তের মতে– ‘দেশে কতজন বিদেশি আছে– তা জানার জন্য এনপিআর দরকার। এনআরসি এখনও পর্যন্ত বাস্তবায়িত হয়নি। শুধু আলোচনা হয়েছে’।
এদিকে তাঁর এই ধরণের মন্তব্যের পরই পাল্টা সরব হন কার্তি চিদম্বরম। সুপারস্টারকে কটাক্ষ করে তিনি বলেন– রজনীকান্তের বিজেপিতে যোগ দেওয়া উচিত। পাশাপাশি কার্তি বলেন– এটা কাউকে বোঝানো উচিত নয় যে উনি ওনার নিজস্ব রাজনৈতিক মতামত দিচ্ছেন’। সিএএ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ চলছে। তা নিয়ে আগেও অসন্তোষ প্রকাশ করেছিলেন রজনীকান্ত। সেই সময়ই তিনি বলেছিলেন– ‘হিংসা ও দাঙ্গার মাধ্যমে কোনও কিছুর সমাধান খোঁজা উচিত নয়।’

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only