সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

ভোটার কার্ড সংশোধন, সংযোজন ও বিয়োজন সংক্রান্ত বিষয়ে হয়রানি রুখতে স্মারকলিপি

পুবের কলম, ওয়েব ডেস্ক: ভোটার কার্ড সংশোধন, সংযোজন ও বিয়োজন সংক্রান্ত নানা বিষয়ে সমস্যায় পড়ছেন জেলার সাধারণ মানুষ। সাধারণ মানুষের হয়রানির স্থায়ী সমাধানের দাবিতে সিউড়ি ও রামপুরহাট মহকুমা শাসকের কাছে স্মারকলিপি জমা দিল বাংলা সংস্কৃতি মঞ্চের বীরভূম জেলা শাখা।
মঞ্চের ৬ দফা দাবির মধ্যেই রয়েছে ডেওচা-পাঁচামি এলাকায় প্রস্তাবিত কয়লাখনিকে কেন্দ্র করে বাঙালী ভূমিপুত্রদের কর্মসংস্থানের মত গুরুত্বপূর্ণ বিষয়। সিউড়ি মহকুমা শাসককে স্বারকলিপি জমা দিয়ে এসে বীরভূম জেলা কমিটির সদস্য আশরাফুল আমীন বললেন, "কয়লাখনির জন্য প্রস্তাবিত ডেউচা-পাঁচামি এলাকাটিতে আদিবাসিন্দা, তফশিলী জাতি ও নিম্নবিত্ত মুসলমানরদের বসবাস। 

এদের পর্যাপ্ত ক্ষতিপূরণ, পূনর্বাসন, কর্মসংস্থান এবং পরিবেশ দূষন রোধের জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আর্জি নিয়ে সিউড়ি মহকুমা শাসকের কাছে এসেছিলাম"। অন্যদিকে একইদিনে রামপুরহাটে মঞ্চের বীরভূম জেলা শাখার অন্যতম সদস্য সুদীপ দাস বললেন, "ভোটার কার্ড সংশোধন, সংযোজন ও বিয়োজন সংক্রান্ত নানা বিষয়ে হয়রাণির শিকার হচ্ছেন আদিবাসিন্দা, তফশিলী জাতি ও নিম্নবিত্ত মুসলমান সম্প্রদায়ের স্বল্পশিক্ষিত মানুষজন। এই সমস্যা গুলোর স্থায়ী সমাধানের পথ খুঁজতেই মহকুমা শাসকের কাছে এসেছিলাম কিছু দাবিদাওয়া নিয়ে"। 

সিউড়ি ও রামপুরহাটের মহকুমা শাসক সব দাবি গুলো মন দিয়ে শুনেছেন ও প্রশাসনের তরফে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলে মঞ্চের অন্যান্য সদস্যরা অভিমত প্রকাশ করেছেন। স্মারকলিপি জমা দিতে এদিন সিউড়ি ও রামপুরহাটে উপস্থিত ছিলেন ইয়াসিন আক্তার, রাজকুমার ফুলমালী, নুরুল ইসলাম, জোহান মারান্ডি, সেখ রিপন, মহঃ আক্তারুজ্জামান এবং নূর আক্তারা চৌধুরী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only