সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০

করোনা থেকে বাঁচতে করুণ আবেদন উত্তরবঙ্গের বিনয়কুমারের

করোনাত্রাসে কাঁপছে বিশ্ব। চিন সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। চিনের উহান শহর কার্যত স্তব্ধ। প্রাণহানি ঘটেছে প্রায় ৯০০ জনের। এ্ররই মাঝে বিদেশ থেকে উদ্ধার করার জন্য করুণ ভিডিয়ো পোস্ট ভারতীয়দের।গত ৫ ফেব্রুয়ারি থেকে জাপানের এক বন্দরে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে বিলাসবহুল প্রমোদতরণী ‘ডায়মন্ড প্রিন্সেস'-কে । সেই জাহাজের এক ক্রু সদস্য উত্তরবঙ্গের বিনয়কুমার সরকার। তিনি বলেন, জাহাজের ক্যাপ্টেন ঘোষণা করেছেন, জাহাজে থাকা ৬৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। মোট ৩,৭০০ জন যাত্রী ও ক্রু সদস্য রয়েছেন ওই জাহাজে। ১৬০ জন ভারতীয় ক্রু সদস্যের অন্যতম বিনয় একজন শেফ। তিনি জানাচ্ছেন, দু'সপ্তাহের জন্য কোয়ারান্টাইন করে রাখা হয়েছে জাহাজটিকে। এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভারত সরকারের কাছে সাহায্যের আবেদন করেছেন বিনয়। তিনি জানিয়েছেন, জাহাজে সকলেই প্রবল আতঙ্কে ভুগছেন।

রাষ্ট্রসংঘ ও ভারত সরকারের কাছে জাহাজে তোলা এক ভিডিওয় তিনি আবেদন করেছেন জাহাজে থাকা ভারতীয়দের আলাদা করে রাখার জন্য। তিনি বলেন, কাউকেই এখনও পরীক্ষা করে দেখা হয়নি।ভিডিওতে হিন্দিতে বক্তব্য রেখে তিনি আবেদন করেন, তিনি ও তাঁর পাঁচ সহকর্মীর কাউকে করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়নি।
ভিডিওয় তিনি কাতর আবেদন করে ব‌লেন, যে কোনও ভাবে আমাদের রক্ষা করুন যত দ্রুত সম্ভব। আমাদের কিছু হয়ে গেলে কী হবে? আমি ভারত সরকারের উদ্দেশে বলতে চাই, মোদিজি, প্লিজ আমাদের পৃথক করে রাখার ব্যবস্থা করুন ও নিরাপদে ঘরে ফিরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only