রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে কিউয়ি মাটিতে ইতিহাস তৈরি ভারতের

সিরিজের শেষ ম্যাচেও দুর্দান্ত জয় ভারতের। পাঁচটা ম্যাচেই নিউজিল্যান্ডকে হারিয়ে কিউয়িদের হোয়াইটওয়াশ করে দিল টিম ইন্ডিয়া। টসে জিতে এদিন কোনও ঝুঁকি নিতে চাননি ক্যাপ্টেন রোহিত শর্মা। কে এল রাহুল ফের একটা ম্যাচ জেতানো ইনিংস খেললেন কে এল রাহুল। ৩৩ বলে ৪৫ রান করলেন তিনি। আর অধিনায়োকোচিত ইনিংস খেলে রোহিত করলেন ৪১ বলে ৬০ রান। তাঁর ইনিংসে ছিল ৩টে ছক্কা– ৩টে চার। কিন্তু চোটের কারণে শেষ পর্যন্ত তিনি আর মাঠে থাকতে পারলেন না।

শ্রেয়স করলেন ৩৩ রান। ৩ উইকেটে ১৬৩ রান তুলল ভারত। জবাবে নিউজিল্যান্ডকে দেখে একটা সময় মনে হয়েছিল হয়ত ম্যাচটা জিতেই যাবে কিউয়িরা। শেইফার্ট যেভাবে ব্যাট করছিলেন তাতে মনে হয়েছিল ভারতের পক্ষে এই সিরিজে আর বোধহয় হোয়াইটওয়াশ করা হবে না।

কিন্তু শেইফার্ট ও টেলরের আউট নিউজিল্যান্ডকে ম্যাচ থেকে সরিয়ে দিল। দুর্দান্ত ছন্দে ছিলেন বুমরাহ। মাত্র ১২ রানে তিনটি উইকেট নিয়ে তিনি কিউয়িদের জয়ের পথে প্রধান বাধা হয়ে দাঁড়ালেন। শেষ আশাটা যোগালেন শার্দুল ঠাকুর। শেষ ওভারে নিউজিল্যান্ড যেভাবে ব্যাট করতে শুরু করেছিল– তাতে কিছুটা টেনশন তৈরি হলেও শেষরক্ষা করতে পারলেন না কিউয়িরা। নিউজিল্যান্ডের মাটিতে এর আগে কোনওদিন তাঁদের কোনও সিরিজে হোয়াইটওয়াশ করতে পারেনি ভারত। তাই সেদিক থেকে দেখতে গেলে কিউয়ি মাটিতে ইতিহাস তৈরি করে ওয়ান ডে ও টেস্ট সিরিজে নামবে টিম ইন্ডিয়া।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only