শুক্রবার, ২০ মার্চ, ২০২০

করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন ১০৩ বছরের বৃদ্ধা ও ৯১ বছরের বৃদ্ধ




পুবের কলম ওয়েব ডেস্ক: ইরানে এখন অতিমহামারির চেহারা নিয়েছে কোভিড-১৯। এই সংকটময় পরিস্থিতির মধ্যে সুখবর এল ইরানে। বিশ্ব ত্রাস করোনার সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়েছে উঠেছেন ১০৩ বছরের একটি ইরানি বৃদ্ধা। ইতিমধ্যে সুস্থ হয়ে তিনি বাড়িও ফিরে গিয়েছে। তিনি সেমনান শহরে একটি হাসপাতালে তাকে আইসোলেশনে রাখা হয়ে ছিল।

পাশাপাশি কেরমান শহরের ৯১ বছরের বৃদ্ধও করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। মাত্র তিনদিনের মধ্যে তিনি এই মহাসংক্রমণ থেকে আরোগ্য লাভ করেন। উচ্চ রক্তচাপ ও হাপানির সমস্যা থাকা সত্বেও করোনার সঙ্গে লড়াই চালিয়ে সুস্থ হয়ে উঠেছেন। এই ভাবে দুই বৃদ্ধে সুস্থ হয়ে ওঠায় আসার আলো দেখতে শুরু করেছে ইরান।

হু-এর স্বাস্থ্যবিধি অনুযায়ী, শিশুদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভবণা থাকলেও ঝুঁকি কিছুটা কম থাকে। শিশুদের বেশিভাগ সময় বাহকের ভূমিকায় দেখা যায়। চিকিৎসায় দ্রুত সুস্থও হয়ে ওঠার সম্ভবণাও বেশি। কিন্তু প্রাপ্তবয়স্ক মানুষ ও বৃদ্ধদের ক্ষেত্রে বিষয়টি খুবই ঝুঁকিপূর্ণ। ইতিমধ্যে ১৫১ টি দেশে দাঁত ফুটিয়েছে করোনা। ঝুঁকিপূর্ণ ৭ দেশের মধ্যে ইরান রয়েছে। এখনও পর্যন্ত ১,১৩৫ জনের মৃ্ত্যু হয়েছে ইরানে। একদিনে ১৪৭জনের মৃত্যুর ঘটনাও ঘটেছে। মোট ১৭,৩৬১জন ইরানে আক্রান্ত হয়েছে করোনায়।




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only