মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০

‘গুলি মারো’ স্লোগান ও দিল্লিকাণ্ডে শহরে মিছিল ও সমাবেশ সফলের আহ্বান জামাতের

আসিফ রেজা আনসারী
দিল্লির সহিংসতা ও গুলি মারো স্লোগানের বিরুদ্ধে শহরে বিশাল মিছিল ও সমাবেশের ডাক দিল বিভিন্ন গণসংগঠন। আগামী ৫ মার্চ, বৃহস্পতিবার দুপুর ১ টায় মধ্য কলকাতার হাজি মুহাম্মদ মহসিন স্কোয়ার থেকে রানী রাসমণি অ্যাভেনিউ পর্যন্ত মিছিল ও সেখানেই সমাবেশ হওয়ার কথা। দিল্লিতে পুলিশ-প্রশাসনের মদতেই পরিকল্পিত গণহত্যা হয়েছে। উত্তরপ্রদেশেও রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে। 

তাই প্রত্যেকটি নাগরিক প্রতিবাদে শামিল হতে আহ্বান জানালেন পশ্চিমবঙ্গ রাজ্য জামায়াতে ইসলামি হিন্দের সভাপতি মাওলানা আধুর রফিক। মাওলানা আবদুর রফিক বলেন, সংবিধান পরিপন্থী ও বিভাজন সৃষ্টিকারী সিএএ, এনআরসি ও এনআরপি-এর বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। আন্দোলনকারীদের উপর সংঘটিত রাষ্ট্রীয় সন্ত্রাস ও সংঘী গুন্ডা বাহিনীর বিভাজনমূলক বিভিন্ন কর্মকান্ডের বিরুদ্ধে এই লড়াইকে জোরদার করার উদ্দেশ্যেই আগামী ৫ মার্চের মিছিল ও সমাবেশ সফল করে তুলতে হবে। তিনি দিল্লির ঘটনাকে ন্যাক্কারজনক বলেও মন্তব্য করে জড়িতদের শাস্তির দাবি জানান। 

উল্লেখ্য, ওই মিছিল ও সমাবেশে উপস্থিত থাকবেন সুপ্রিমকোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গাঙ্গুলী, সঙ্গীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায়,  কবি প্রসূন ভৌমিক,  বৌদ্ধ ধর্মগুরু ড. অরুণজ্যোতি ভিক্ষু, অধ্যাপক দিপঙ্কর দে,  রেড রোডের ইমামে ঈদাইন ক্বারী ফজলুর রহমান,  নাখোদা মসজিদের ইমাম ক্বারী শফিক কাশেমী,  সদ্ভাবনা মঞ্চের সভাপতি পার্থ সেনগুপ্ত,  শিখ ধর্মগুরু সরল সিং বচন সহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only