শনিবার, ১৪ মার্চ, ২০২০

করোনার জেরে সৌদিতে বাংলার কত উমরাহ যাত্রী আটকে আছেন জানেন কি?



পুবের কলম ওয়েব ডেস্ক: উমরাহ সম্পন্ন করতে গিয়ে মদিনায় আটকে পড়েছে বাংলা থেকে যাওয়া বহু উমরাহ যাত্রী। করোনা আতেঙ্কের জেরে তাদের এখন তাকতে হচ্ছে  সৌদি আরবেই। কবে তারা বিমান যোগে দেশে ফিরবেন তা কিন্তু অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

জানা গেছে, বাংলা থেকে মোট ১৮জন উমরাহযাত্রী আটকে রয়েছেন সৌদিতে। এদের মধ্যে কলকাতার তপসিয়ার ৭ জন, দক্ষিণ ২৪ পরগনা ভাঙড়ের ৬ জন এবং বসিরহাটের ৫ জন। করোনা আতঙ্কে সৌদি-ভারত বিমান চলাচল বন্ধ হওয়ায় বাংলার এই ১৮ জন খবর লেখা পর্য্ত সৌদির হোটেলে আটকে রয়েছেন। তাদের হাতে কোনও টাকা পয়সা নেই, হোটেলে থাকলেও খাবার নেই ফলে এক সংকটময় পরিস্থিতিতে অবস্থান করছেন তারা। 

পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটির চেয়ারম্যান নাদিমুল হক, সৈয়দ নাইয়ার ইকবাল হাসমি এবং সদস্য একেএম ফারহাদ-এর সঙ্গে যোগাযোগ করেছেন উত্তর ২৪ পরগনার বেড়াচাঁপার সাজাহান আলি। সৈয়দ নাইয়ার ইকবাল সৌদিতে অবস্থানকারী হজ কনসাল জেনারেল নুর রহমা সেখ-এর সঙ্গে যোগাযোগ করে তাদের ভারতে ফিরিয়ে আনার ব্যাপারে উদ্যোগ নেওয়া হচ্ছে। শনিবার রাত ১২টার পর থেকে সৌদি-ভারত বিমান চলাচল বন্ধ হয়ে যাবে। ফলে চেষ্টা করা হচ্ছে শেষ উড়ানে তাদের ফিরিয়ে আনার।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only