বুধবার, ৪ মার্চ, ২০২০

ফের হামলার হুমকি ক্রাইস্টচার্চের মসজিদে, রাতারাতি বাড়ানো হল নিরাপত্তা


পুবের কলম ওয়েব ডেস্ক: আগামী ১৫ মার্চ নিউজিল্যান্ডে মসজিদ হামলার একবছরের পূর্তি। আর এই ঘটনার পুনরাবৃতি ঘটানোর পরিকল্পনা করা হচ্ছে, এমন আশংকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হল ক্রাইস্টচার্চের দুই মসজিদে।
সম্প্রতি সেখানের হামলা চালানো হচ্ছে পারে সোস্যাল মিডিয়াতে এমনই ইঙ্গিত পেয়েছে নিউজিল্যান্ড প্রশাসন। সম্প্রতি ওই দুটি মসজিদের একটি বিকৃত ছবি ঘোরা ফেরা করছে সোস্যাল মিডিয়া। এই ছবি ক্রাইস্টচার্চের পুলিশের নজরে আসার পর তৎপর প্রশাসন মসজিদ রক্ষা দিনরাতে পুলিশির নিরাপত্তার ব্যবস্থা করে।
পুলিশ জানিয়েছে, আল নূর এবং লিনউড মসজিদকে হামলার হাত থেকে বাঁচাতেই নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। আমাদের দেশ এমনতে খুবই শান্তিপ্রবণ। কিন্তু গত বছর এই দুই মসজিদ বিদ্বেষী হামলার শিকার হয়। প্রায় ৫১জন মুসল্লি নিহত হয় এই হামলায়। তাতে দেশের নিরাপত্তা হুমকির মধ্যে পড়ে।
পুলিশ জানিয়েছে, সোস্যাল মিডিয়ার একটি ছবিতে দেখা গিয়েছে, মুসল্লিদের প্রতি একটি হুমকিমূলক পতাকা হাতে মসজিদ দুটির, একটির সামনে এক অপরিচিত ব্যক্তি দাঁড়িয়ে রয়েছে।এই আপত্তিকর ছবির তদন্ত নেমেছে নিউজিল্যান্ড পুলিশ। কাউন্টিবারি জেলার কমান্ডর জন প্রাইস জানিয়েছেন, ইতিমধ্যে সোস্যাল মিডিয়ায় এই ছবি অনেকেই শেয়ার করেছেন। তাই নিউজিল্যান্ডে বসবাসকারী মুসলিমদের মধ্যে যথেষ্ঠ আত্ঙ্ক উদ্বেগ কাজ করছে। তাদের নিরাপত্তা দিতে নিউজিল্যান্ড সরকার বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখছে।




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only