শনিবার, ১৪ মার্চ, ২০২০

বনগাঁয় আইএনটিটিইউসি’র শ্রমিক সম্মেলনে কেন্দ্রীয় সরকারের সমালোচনা


পুবের কলম প্রতিবেদক, বনগাঁ :  উত্তর ২৪ পরগণার বনগাঁয় আইএনটিটিইউসি’র শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার এই উপলক্ষে বনগাঁর নীলদর্পণ ভবনে মহকুমার বিভিন্ন প্রান্তের শ্রমিকরা উপস্থিত ছিলেন। বক্তারা শ্রমিকদের জন্য রাজ্য সরকারের বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্পের বিষয়ে সবাইকে অবগত করান।  

এদিন ওই অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় সাংসদ দোলা সেন বলেন, ‘ভারত গভীর সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে। অর্থনৈতিকভাবে দেউলিয়া হয়েছে। স্বাধীনতার ৭২-৭৩ বছরের মধ্যে এমন কোনোদিন হয়নি যে রিজার্ভ ব্যাঙ্কের ফাণ্ডে হাট পড়েছে।’ 

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘৫৬ ইঞ্চি ছাতিওয়ালারা আদানি, আম্বানিদের কাছে আলু-পটলের মতো সবকিছু বিক্রি করে দিচ্ছে। ২০২৪ সাল পর্যন্ত ওঁরা আমাদের যে কত সর্বনাশ করবে তার ঠিকানা নেই। ওরা অত্যন্ত ধুরন্ধর। নির্বাচনে জয় পাওয়া নিশ্চিত করতে পুলওয়ামার মতো ঘটনা ঘটিয়েছিল। কীভাবে ওই ঘটনা ঘটল? কেন কেন্দ্রীয় সরকারের কাছে কোনও খবর ছিল না?’ এসব সম্পর্কে তিনি প্রশ্ন তোলেন। তিনি বিগত লোকসভা নির্বাচনে বনগাঁ কেন্দ্রে তৃণমূলের পরাজয় সম্পর্কে দলীয় ব্যর্থতার কথা উল্লেখ করে সবাইকে ঐক্যবদ্ধ থাকার বার্তা দেন।  

ওই অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে রাজ্য আইএনটিটিইউসি’র সভানেত্রী দোলা সেন, জেলা আইএনটিটিইউসি’র সভাপতি তাপস দাসগুপ্ত, গাইঘাটার বিধায়ক পুলিন বিহারী রায়, বনগাঁ পৌরসভার চেয়ারম্যান শঙ্কর আঢ্য, বনগাঁর প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, মহকুমা আইএনটিটিইউসি’র আহ্বায়ক রঞ্জন সেন প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only