শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

পরিবহনমন্ত্রীর সক্রিয়তার প্রশংসায় বিরোধী দলনেতা আব্দুল মান্নান


পুবের কলম ওয়েব ডেস্ক: লকডাউনে স্তব্ধ পশ্চিমবঙ্গে সক্রিয় পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর প্রশংসায় পঞ্চমুখ হলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। গত রবিবার থেকে কার্যত 'লকডাউন মুডে' চলে গিয়েছে দেশের সবরকম পরিবহন পরিষেবা। বন্ধ হয়ে গিয়েছে বিমান চলাচল, বন্ধ ট্রেন পরিষেবা। রাজ্য সরকার করোনা ভাইরাসের দাপট রুখতে অন্তরাজ্য বাস পরিষেবা বন্ধ রাখার পাশাপাশি, নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকারি ও বেসরকারি পরিবহন যাত্রাতেও। এমতাবস্থায় রাজ্যের জরুরী পরিষেবা বহাল রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ পেয়েই রাজ্যের বিভিন্ন প্রান্তে আটকে পড়া সহনাগরিকদের উদ্ধারে উদ্যোগী হয়েছেন রাজ্যের পরিবহনমন্ত্রী। 

গত কয়েকদিনে বিরোধী দলনেতা আব্দুল মান্নানের অনুরোধে একাধিক মানুষকে উদ্ধারের কাজ চালিয়েছেন শুভেন্দু অধিকারী। পৌঁছে দিয়েছেন নিজ নিজ গন্তব্যে। এদিন একটি ভিডিও বার্তা প্রকাশ করে শুভেন্দুর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বিরোধী দলনেতা। তিনি বলেছেন, "পরিবহন দপ্তরকে সচল রেখে যেভাবে পরিবহনমন্ত্রী মানুষকে তাদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিচ্ছেন তা প্রশংসার দাবি রাখে। আমার কথাতেও তিনি বহু মানুষকে উদ্ধার করে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছেন। পরিবহন ন্ত্রী হিসেবে তাঁর দায়িত্ব পালনে সাধারণ মানুষ উপকৃত হচ্ছে বলেও খবর পেয়েছি।" 

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকে কলকাতা ও হাওড়ার মধ্যে যোগাযোগ রাখতেও বাস চালাচ্ছে পরিবহন দফতর। শুভেন্দু অধিকারীর নির্দেশে দক্ষিণ কলকাতার বৃহত্তর অংশের মানুষের সঙ্গে হাওড়ার সঙ্গে যোগাযোগ রাখতে হাওড়া স্টেশন থেকে কামলগাজি পর্যন্ত বাস চালানো হচ্ছে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এক ঘন্টা অন্তর এসপ্ল্যানেড থেকে হাওড়ার ও আমতলার মধ্যে চলছে বাস। দক্ষিণ ও উত্তর কলকাতা শহরতলীর মধ্যে যোগাযোগ রাখতে বাস চলেছে ডানলপ - বালিগঞ্জ। বাস চলছে জোকা ও বারাসাতের মধ্যেও। একইভাবে কয়েকটি রুটে বাস চালিয়ে কলকাতার বৃহত্তর একটি অংশে যোগাযোগ ব্যবস্থা চালু রাখছে রাজ্য পরিবহন দফতর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only