বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

বাস থেকে নামতে চাইছেন না রোগী, আট ঘণ্টা ধরে চলল অনুরোধ, অবশেষে...


পুবের কলম ওয়েব ডেস্কঃ এক মহিলার করোনা আক্রান্ত হওয়ার সন্দেহে নাটকীয় ঘটনা ঘটল বেলেঘাটা আইডি হাসপাতাল। বৃহস্পতিবার সকালে বরাকর থেকে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের একটি  বাসে ওঠেন একজন বছর ৩৮-র মহিলা। তাঁর গাড়িতে ওঠার পর থেকেই গাড়ির চালক বুঝতে পারেন মহিলার শারীরিক অসুস্থতা রয়েছে। ঘনঘন কাশতে থাকেন তিনি। ড্রাইভার মহিলার সঙ্গে কথা বলে জানতে পারেন লখনউ থেকে তিনি এসেছেন, যাবেন বেহালার বাড়িতে। কিন্তু ওই মহিলার শারীরিক অবস্থা দেখে তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ হয় বাস চালকের।

তিনি বাস নিয়ে ধর্মতলার বদলে সরাসরি পৌঁছে যান বেলেঘাটা আইডি হাসপাতালে। এখানে উপস্থিত চিকিৎসকদের বাস চালক বলেন, "ওই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার চিকিৎসার ব্যবস্থা করা হোক।" তারপর হাসপাতাল কর্মীসহ চিকিৎসকরা ওই মহিলাকে বাস থেকে নামাতে গেলে তিনি নামতে অস্বীকার করেন। বলেন, "আমার কোনো শারীরিক অসুস্থতা নেই। অযথা আমাকে হয়রানি করা হচ্ছে।" সকাল ন'টা থেকে বেলা দুটো পর্যন্ত চলে এই নাটক। হাসপাতালের ডাক্তাররা অনেক অনুরোধ করেও ওই মহিলাকে বাস থেকে নামাতে পারেননি। বাস চালক তাঁকে ধর্মতলায় নিয়ে যেতে অস্বীকার করেন।


পরে বুঝিয়ে সুঝিয়ে অসুস্থ ওই মহিলাকে অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে টালিগঞ্জ বাঙুর হাসপাতাল। এমন ঘটনার জেরে হাসপাতালেও চূড়ান্ত হয়রানির শিকার হতে হয়েছে চিকিৎসক-নার্স থেকে চতুর্থ শ্রেণীর কর্মীদের। ওই মহিলা যে অসুস্থ তা নিয়ে কোনও সন্দেহ নেই বলেই জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু কেন তিনি নিজের চিকিৎসা করাতে অস্বীকার করেছেন, তা বুঝতে পারেননি তারা। শেষমেষ ওই মহিলাকে আম্বুলেন্সে বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলে বেলেঘাটা আইডি কতৃপক্ষ, শেষে নিজের গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাষ্ট্রীয় পরিবহণ নিগমের ওই বাসচালক।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only