শুক্রবার, ২০ মার্চ, ২০২০

করোনা নিয়ে জরুরি ঘোষণা মমতার


পুবের কলম ওয়েব ডেস্ক: করোনাভাইরাস নিয়ে গণ সচেতনতা তৈরি করতে আরও একবার সাংবাদিকদের মুখোমুখি হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।দুপুরে নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাধারণ মানুষকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।তবে পরিস্থিতি নিয়ে 'প্যানিক' করতে নিষেধ করেন তিনি। 

এ দিন মুখ্যমন্ত্রী পরামর্শ দিয়েছেন করোনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে বেসরকারি প্রতিষ্ঠানগুলি তাদের ৫০% কর্মীদের হাজিরা কমিয়ে ফেলুক।প্রয়োজনে কাজের সময় কাটছাঁট করার পরামর্শ দিয়েছেন তিনি। যেহেতু এখনও বিদেশ থেকে বিমান এরাজ্যে আসছে তাই, বিদেশ থেকে আগত মানুষদের কাছে মুখ্যমন্ত্রী অনুরোধ করেছেন তারা যেন অন্তত নিজেদের হোম আইসোলেশনে রাখেন।

একইসঙ্গে তিনি বলেন, কেউ করোনা আক্রান্ত হলে আতঙ্কিত হওয়ার কারণ নেই। সঠিক সময়ে চিকিৎসা অধিকাংশ ক্ষেত্রেই দেখা যাচ্ছে রোগীরা সম্পূর্ণভাবে সুস্থ হয়ে যাচ্ছেন। তাই কেউ আক্রান্ত হলে, যত দ্রুত সম্ভব চিকিৎসার সুযোগ নিন। এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন রাজ্যের সাত কোটি মানুষকে দু টাকা কিলো দরে চাল আগেই দিত রাজ্য সরকার। এই পরিস্থিতিতে সেই চাল বিনা পয়সায় দেবে রাজ্য। 

এর জন্য প্রয়োজনীয় অর্থ রাজ্যের ডিজাস্টার ফান্ড থেকে দেওয়া হবে।মুখ্যমন্ত্রী জানিয়েছেন সরকারি অফিসে সোমবার থেকে ৫০% কর্মচারীদের ছুটি দেওয়া হবে। আর যারা এই করোনা পরিস্থিতিতে কাজ করবেন তাদের পুজোর সময় বাড়তি ছুটি দেওয়া হয় বলেও তিনি ঘোষণা করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only