মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০

শাস্তি নয়, জুটল ‘পুরস্কার’! কপিল মিশ্রকে ‘ওয়াই প্লাস’ সুরক্ষার সিদ্ধান্ত

নয়াদিল্লি, ৩ মার্চ:­ রাজধানীর বুকে দাঁড়িয়ে উস্কানিমূলক মন্তব্যর অভিযোগ রয়েছে কপিল মিশ্রের বিরুদ্ধে। এরজন্য অবশ্য এফআইআর হয়নি বিজেপি নেতা কপিল মিশ্রর নামে। উল্টে ‘পুরস্কারস্বরূপ’ সেই নেতারই নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দিল্লি পুলিশ। প্রাক্তন এই বিধায়ক এবার থেকে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা পাবেন। 

‘শিব ঠাকুরের আপন দেশে, নিয়মকানুন সর্বনেশে’। দিল্লিতে দাঙ্গার পেছনে কপিল মিশ্র, অনুরাগ ঠাকুরের মতো বেশ কিছু বিজেপি নেতার বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ ওঠে। দলের তরফে তাদের না হয়েছে শাস্তি, আর না হয়েছে কোনও এফআইআর। উল্টে বিতর্কিত ওই  পদ্ম নেতাকে ‘পুরস্কার’ দেওয়া হল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। কপিল মিশ্র লাগাতার প্রাণ নাশের হুমকি পাচ্ছেন। তাই ওয়াই প্লাস সুরক্ষা বলয় দেওয়া হয়েছে তাঁকে। ২৪অ৭ তাঁর সঙ্গে থাকবে নিরাপত্তা কর্মী। এমনই খবর সংবাদমাধ্যম সূত্রে। সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক নাকি এবিষয়ে কিছুই জানে না। 

এর আগে অবশ্য কপিল মিশ্র পেতেন ‘ওয়াই ক্যাটেগরির’  নিরাপত্তা। এবার থেকে তা আরও বাড়িয়ে ‘ওয়াইপ্লাস’ করে দেওয়া হল। যেখানেই এই পদ্ম নেতা যাবেন, সেখানেই নিরাপত্তারক্ষীদের একটি কনভয়ও যাবে। কিন্তু নেতার এই নিরাপত্তা বাড়ানোর খবর নাকি জানেনা স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর, এই ধরণের কোনও খবর দিল্লি পুলিশের তরফে সরকারিভাবে স্বরাষ্ট্র মন্ত্রককে জানানো হয়নি। 

উল্লেখ্য, দিল্লি হিংসার কিছুদিন আগে প্রাক্তন বিধায়কের উস্কানিমূলক মন্তব্য শোনা যায়। উস্কানিমূলক মন্তব্য শোনা গিয়েছিল কপিল মিশ্র সহ আরও বেশ কয়েকজন পদ্ম নেতার মুখে। স্বাভাবিকভাবেই এফআইআর-এর দাবিতে সরব হয় বিরোধীরা।

 কিন্তু দিল্লি পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি। এরজন্য দিল্লি হাইকোর্টেও  ভৎসির্ত হতে হয় দিল্লি পুলিশকে। কিন্তু তারপরও টনক নড়েনি। উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার পেছনে বিজেপি নেতাদের উস্কানিমূলক মন্তব্যর গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। ওই নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক। এই দাবিতে সুপ্রিমকোর্টেরও দ্বারস্থ হন ক্ষতিগ্রস্ত পরিবারের একাংশ।  বুধবার এই মামলার রায় জানাবে শীর্ষ আদালত। 



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only