সোমবার, ২ মার্চ, ২০২০

দেশের ৮৫ শতাংশ মানুষ বিজেপির বিরুদ্ধে: সিদ্দিকুল্লাহ

রফিকুল হাসান, শাসন: দিল্লির ঘটনার নিন্দা প্রকাশ করে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যের গ্রন্থাগার ও জনশিক্ষা প্রসার দপ্তরের মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লা চৌধুরী। পাশাপাশি হিন্দু-মুসলিম সকলে মিলেমিশে একসঙ্গে বসবাস করার বার্তা দিলেন তিনি।  

সোমবার উত্তর ২৪ পরগনার শাসনের খড়িবাড়ির কৃষ্ণমাটি তরুণ সংঘ ক্লাবে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্দিকুল্লা চৌধুরী। সেখানে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি খুব সংকটজনক। দেশের ৮৫ শতাংশ মানুষ বিজেপির বিরুদ্ধে। কিন্তু তারপরেও ওরা গুটিকতক মানুষ এদেশে অশান্তি করে চলেছে। 

দিল্লির ঘটনায় তিনি নিন্দা প্রকাশ করে এই নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন। তিনি জানান, আমরা শান্তির বার্তা ও ত্রাণ নিয়ে দিল্লি যাব। পাশাপাশি তিনি বলেন, ওই অশুভ শক্তিকে পরাস্ত করতে হিন্দু-মুসলিম সকলে মিলেমিশে একসঙ্গে ঝাঁপিয়ে পড়তে হবে। কোন প্রকার গুজবের উপর বা প্ররোচনায় না পড়ার আহ্বান জানান তিনি।

এরাজ্যেও তাঁরা দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে। তাই এ ব্যাপারে মানুষকে সজাগ থাকার বার্তা দেন তিনি। মানুষকে সজাগ থাকতে ইমাম ও আলেম সমাজকে তিনি এগিয়ে আসার আহ্বান জানান।
 দিল্লির পাশাপাশি রবিবার কলকাতাতেও "গুলি মারো শালাকো"যে স্লোগান উঠেছে তার তিনি তীব্র নিন্দা জানান। এদিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজেপির পাশাপাশি মিমকেও তীব্র কটাক্ষ করেন।এব্যাপারে তাঁর সজাগ বার্তা খাল কেটে কেউ কুমির আনবেন না।

অন্যদিকে, তিনি আরও বলেন, রক্তদান মহৎ দান। এই রক্ত হিন্দু-মুসলিম কার শরীরে কার রক্ত ঢুকবে কেউ বলতে পারে? কিন্তু দুর্ভাগ্যের সেই রক্ত নিয়ে খেলছে বিজেপি। তাই আমাদের আপামোর সকলকে এক হয়ে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

শিক্ষার ব্যপারে তাঁর পরামর্শ ছিল, আমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। দরকার হলে সপ্তাহে এক-দু দিন মাছ-মাংস খান। আর বাকি টাকা জমিয়ে আপনাদের ঘরের ছেলে মেয়েদের উচ্চশিক্ষায় শিক্ষিত করুন।

এদিন প্রায় শতাধিক পুরুষ-মহিলা শিবিরে রক্তদান করেন।
উপস্থিত ছিলেন শাসন থানার মেজবাবু গৌতম বসু, তৃণমূল ছাত্র পরিষদের নেতা সুমিত দাস, বাবাই মুদি, ক্লাব সভাপতি মান্নান আলি, ক্লাব সম্পাদক সোহরাব আলি, মান্নান আলি, ফুরফুরা শরীফের খাদেম হাজী ইয়াকুব আলি প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only