শুক্রবার, ২০ মার্চ, ২০২০

কালোবাজারিরা নিত্যপণ্যের দাম বাড়াল কয়েক গুণ, কঠোর ব্যবস্থা নিচ্ছে প্রশাসন



পুবের কলম ওয়েব ডেস্ক: মাত্র কয়েক ঘন্টার ব্যাবধান,আলু-পেঁয়াজ সহ বিভিন্ন খাদ্য সামগ্রীর দাম বাড়লো তিন-চার গুন।আগামী রবিবার থেকে সমস্ত বাজার বন্ধ হয়ে যাবে, তাই আগামী ১-২ মাসের জন্যে পরিবারের সদস্যদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী মজুত করতে হবে।

এই গুজব ছড়ানোর সাথে সাথে  পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি, তমলুক, হলদিয়া কিংবা এগরাতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে লাফিয়ে লাফিয়ে বেড়েছে আলু-পেঁয়াজ সহ অন্যান্য সামগ্রীর দাম। আর এতে স্বাভাবিক কারনে মাথায় হাত সাধারণ মানুষের।ঘটনাটা জানাজানি হতেই নড়েচড়ে বসেছে প্রশাসন।দ্রুত ব্যাবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন জেলা শাসক পার্থ ঘোষ। গুজব ছড়িয়ে কিছু অসাধু ব্যবসায়ী এমন কাণ্ড ঘটাচ্ছে বলেই মনে করছে প্রশাসন।

গত দুই তিন দিন ধরে এমনকি বৃহস্পতিবার দুপুর অবধি শহরের বিভিন্ন প্রান্তে আলু বিক্রি হয়েছে কিলো প্রতি ১৬-১৮ টাকা করে।সন্ধ্যা নামতে নামতে সেই দর গিয়ে পৌঁছেছে ৩০-৪০ টাকা প্রতি কেজি।একই ভাবে পেঁয়াজের দাম কয়েক গুন বেড়ে গিয়ে ঠেকেছে ৬০-৭০ টাকা প্রতি কেজিতে।

বাজার বন্ধ হয়ে যাওয়ার গুজব ছড়িয়ে আলু-পেঁয়াজ সহ বিভিন্ন খাদ্য দ্রবের কালোবাজারির খবর বিভিন্ন প্রান্ত থেকে পেয়েছেন বলে জানান পুর্ব মেদিনীপুরের জেলা শাসক পার্থ ঘোষ। জানিয়েছেন জেলার চারটি মহকুমার মহকুমা শাসকদের এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only