সোমবার, ২ মার্চ, ২০২০

কাল নিভর্য়ার দোষীদের ফাঁসি, পবন, অক্ষয়ের পিটিশন খারিজ করল কোর্ট



পুবের কলম, ওয়েব ডেস্ক: শেষরক্ষা করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে নির্ভয়াকাণ্ডের দোষীরা। কয়েকদিন আগেই ফাঁসি স্থগিত রাখার জন্য আদালতে পিটিশন জমা দিয়ে ছিল পবন পবন গুপ্তা ও অক্ষয় ঠাকুর। সোমবার তাদের এই পিটিশন বাতিল করে দেয় কোর্ট। অর্থাৎ আগামী কাল অর্থাৎ ৩ মার্চ ফাঁসির হতে চলেছে নির্ভয়ার দোষীদের।

সম্প্রতি এই দুই দোষী তাদের পিটিশনের যাবজ্জীবনের জন্য আর্জি জানায়। কিন্তু পূর্ব রায়ের ওপর তাদের সাজা বহল রাখল কোর্ট। বিচার আদালত ২০১৩ সালে এই চারজনকে দোষী সাব্যস্ত করে ফাঁসির সাজা শোনায়। পরে ২০১৭ সালে নিম্ন আদালতের এই রায়কে নির্ভয়ার দোষীদের ওপর বহাল রাখে দিল্লি হাইকোর্ট এবং সুপ্রিম কোর্ট।

দোষীদের পক্ষ থেকে বারবার ফাঁসির ওপর স্থগিতাদেশ চেয়ে পিটিশন জমা দিলেও তা প্রতিবার খারিজ হয়ে গিয়েছে। নির্ভয়ার মা আশা দেবী বলেছেন, এই ভাবে দোষীরা আদালতের সময় নষ্ট করছে। এবার কাল দোষীদের ফাঁসি হবে। তবে এখন অক্ষয় রাষ্ট্রপতির কাছে তার প্রাণভিক্ষা চাইতে পারে। এই পথে সে যাবে কি না তা নিয়ে ধোঁয়াশা থেকে গিয়েছে। আগামীকাল মঙ্গলবার ভোর ৬ টার সময় দিল্লির তিহার জেলে দোষীদের ফাঁসির কথা রয়েছে। সেই দিকেই রয়েছে দেশবাসীর নজর।




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only