শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

অসমে গড়ে উঠছে বিরাট কোয়ারান্টাইন সেন্টার


পুবের কলম ওয়েব ডেস্ক   : নভেল করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য অসমে তৈরি হচ্ছে কোয়ারান্টাইন সেন্টার। সেই সেন্টারের ছবি এদিন নিজের ট্যুইটারে পোস্ট করেছেন অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।
করোনার গ্রাস থেকে বাঁচতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছেন
প্রধানমন্ত্রী। পাশাপাশি আক্রান্তদের আলাদা করে রাখতে সব কটি রাজ্যকে নির্দেশ দিয়েছে কেন্দ্র। এরপরই কোয়ারান্টাইন সেন্টার গড়তে উদ্যোগ নিল অসম সরকার। ট্যুইটারে হিমন্ত বিশ্বশর্মা লেখেন, ‘‘গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে একটি বিরাট কোয়ারান্টাইন কেন্দ্র তৈরি করা হচ্ছে । একসঙ্গে ৭০০ জন থাকতে পারে এই কেন্দ্রে। এদিন সকালে সেখানকার প্রস্তুতি খতিয়ে দেখতে পরিদর্শনে গিয়েছিলাম। এক সপ্তাহের মধ্যে এটি প্রস্তুত হয়ে যাবে।''
শুধু তাই নয়। ট্যুইটারে ছবিও শেয়ার করেছেন মন্ত্রী। বিরাট ওই সেন্টারটি দেখতে অনেকটা বিমানের হ্যাঙ্গারের মতো। মন্ত্রী যে ছবি শেয়ার করেছেন, তাতে দেখা যাচ্ছে মাস্ক পড়ে কর্মীরা বাঁশের কাঠামোর সঙ্গে দড়ি বেঁধে কেন্দ্রটি তৈরি করছেন। এর পাশাপাশি বাইরের রাজ্য থেকে যাঁরা অসমে ঢুকছেন, তাঁদের শরীরে স্ট্যাম্প মেরে চিহ্নিত করা হচ্ছে এবং তাঁদের ১৪ দিনের জন্য বাড়িতে কোয়ারান্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only