মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

করোনা আতঙ্ক কাটাতে দ্রাবিড়কে অনুসরণ করুন, সোশ্যাল মিডিয়ায় নতুন ঝড়


করোনা আতঙ্ক গ্রাস করে নিয়েছে গোটা বিশ্বকে। ভারতও তা থেকে মুক্ত নয়। কিন্তু করোনাকে প্রতিরোধ করবেন কীভাবে? ডত্তর বাতলালেন টু্যইটার ব্যবহারকারীরা। একটা সময় ভারতীয় ক্রিকেটে তিন নম্বরে ব্যাট করতে নেমে টেস্ট কিংবা ওয়ানডে যেকোনও ফরম্যাটে বিশ্বের কঠিন থেকে কঠিনতম বোলারদের সামলাতেন মিস্টার ওয়াল, রাহুল দ্রাবিড়। করোনাকে রুখতে দ্রাবিড়ের ফ্যানেরা কিংবদন্তি ক্রিকেটারের উদাহরণ টেনে কিছু টিপস দিলেন। সাগর নামের এক দ্রাবিড় ফ্যান তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘কীভাবে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করবেন। দ্রাবিড়ের থেকে শিক্ষা নিন। একটি ছবি তিনি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে রাহুল দ্রাবিড় সেঞ্চুরি করার পর ব্যাট তুলে অভিনন্দন গ্রহণ করছেন। অর্থাৎ করোনাকে দূর করে এভাবেই দ্রাবিড়ের মতো কঠিন হতে হবে। 
আরও একটি ছবি তিনি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে দ্রাবিড় হেলমেট খুলে অভিনন্দন গ্রহণ করছেন– আর পিছনে স্কোর বোর্ড যেখানে দ্রাবিড়ের সঙ্গে বাকি ব্যাটসম্যানদের জুটিতে রানের পরিসংখ্যান দেওয়া আছে। আর সেই টুইটার পোস্টে লেখা আছে কঠিন সময় বেশিক্ষণ থাকে না, কঠিন মানুষটা থেকে যান। যাঁরা অর্থ করোনার বিরুদ্ধে লড়াই করলে করোনা দূরীভূত হয়ে যাবে, কিন্তু লড়াই থেকে যাবে। 

আরও একটি টুইটার পোস্টে দ্রাবিড়ের এই ফ্যান একটি ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে এক অস্ট্রেলিয় ক্রিকেটার ব্যাটিং করছেন, আর দ্রাবিড় উইকেটের পিছনে কিপিং করছেন। পোস্টে লেখা, ‘প্রয়োজনে অন্য জায়গায় থেকে নিজের কাজ করুন।' আরও একটি ছবি পোস্ট করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে রাহুল দ্রাবিড় কোনও একটি বলকে ছেড়ে দিচ্ছেন খেলবেন না বলে। আর পোস্টে লেখা, ‘দূরত্ব বজায় রেখে বিপদকে এড়িয়ে যাওয়াই সেরা রাস্তা।'

আর একটি ছবিতে সেই বিখ্যাত ঘটনার উল্লেখ রয়েছে। যেখানে ডাবল সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা শচীনকে ডেকে নিচ্ছেন রাহুল দ্রাবিড়। পোস্টে লেখা, ‘বাইরে থেকে নিজের টিম মেম্বারকে ডেকে নাও, যদি মনে করেন সময় ঠিক আছে। কারও ব্যক্তিগত মাইলস্টোন পূরণ না করতে দেওয়ার ভয় পেও না।'আর একটি ছবিতে দেখা যাচ্ছে পৃথ্বি শকে ট্রফি তুলে দিচ্ছেন। আর তাতে পোস্ট করা আছে, তুমি যখন সব আর্টের মাস্টার, সেই শিক্ষাই সবাইকে দাও। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only