শনিবার, ১৬ মে, ২০২০

করোনা সংক্রমণ এড়াতে এলাকায় এলাকায় মাইকিং মসজিদ কমিটির


পুবের কলম ওয়েব ডেস্ক: করোনা সংক্রমণ এড়াতে এলাকায় এলাকায় মাইকিং করলো কলকাতার এয়ারপোর্ট গোপাল পুর হাউজ মসজিদ কমিটি। এলাকার সকল মুসলিমদের প্রতি তারা জানিয়েছেন যে, এবার ঈদ আড়ম্বরহীনভাবে উজ্জাপন করতে হবে। প্রতি বছর ঈদে নতুন জামা কাপড় কিনে মুসলিমরা। মসজিদ কমিটি পাড়ায় পাড়ায় মাইকিং করে বলছে, করোনার সংক্রমণ এড়াতে বাজারে ভিড় না করে বাড়িতে খুূব সাদা-মাটা ভাবেই ঈদ পালন করতে করা শ্রেয়। যে টাকা দিয়ে নতুন পোশাক কেনা জন্য জমানো হয়েছে, সেই টাকা দিয়ে এবার অসহায়, গরীব মানুষের সাহায্য করুন।

ইতিমধ্যেই মুসলিম নেত্রীবৃন্দ লকডাউনে ঘরে নামাজ পড়ার পরামর্শ দিয়েছেন। ঈদের বাজারও এড়িয়ে যাওয়ার কথা বলেছেন। মুসলিম ইমাম ও নেতাদের পরামর্শ মেনে করোনা সচেতনেতা বাড়াতে ঈদের বাজার না করার আবেদন জানিয়ে মাইকিং করেছে গোপালপুর মসজিদ কমিটি।

স্থানীয় এক বাসিন্দা জানান, ঈদের বাজার না করার সিদ্ধান্ত এবার খুব গুরুত্বপূর্ণ। লকডাউন উঠলে ঈদের কেনাকাটা করা অনেক সুযোগ পাওয়া যাবে। ঈদের বাজার করতে গিয়ে করোনা ছড়িয়ে গেলে তাতে আমাদের ক্ষতি। তাছাড়া কিছু সাম্প্রদায়িক ব্যক্তি ও মিডিয়া মিথ্যা প্রচার করবে। 

জানা গেছে, মুসলিম নেতাদের পরামর্শ মেনে ঈদের বাজার না করার সিদ্ধান্ত নিয়েছেন রোজাদাররা। তাই ঈদের এক সপ্তাহ আগেও মেটিয়াবুরুজ, নিউমার্কেট, গড়িয়া প্রভৃতি বাজারে ভিড় নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only