শনিবার, ১৬ মে, ২০২০

করোনার পাশাপাশি আমফান মোকাবিলায় তৈরি নবান্ন


পুবের কলম ওয়েব ডেস্ক: ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় আমফান। শক্তি বাড়িয়ে ক্রমেই রাজ্যের উপকূলের দিকে এগিয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় আমফান। শনিবার এই ঘূর্ণিঝড় নিয়ে উপকূলের জেলা গুলিকে সতর্ক করল নবান্ন। এদিন এই ঘূর্ণিঝড় মোকাবিলায় নবান্নে জেলা প্রশাসন ও বিপর্যয় মোকাবিলা দফতরকে নিয়ে বৈঠক করেছেন মুখ্য সচিব রাজীব সিনহা। এই বৈঠকে ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসনকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। 

এদিন এ প্রসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমের মুখোমুখি বলেছেন,রাজ্যের উপকূলে একটা ঘূর্ণিঝড় পরিস্থিতি তৈরি হয়েছে এই অবস্থায় আমরা মৎস্যজীবীদের অনুরোধ করছি সমুদ্রে মাছ ধরতে না যেতে। যদিও করোনা পরিস্থিতিতে এই মুহূর্তে সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তা সত্বেও আরও একবার নবান্নের তরফে উপকূলবর্তী জেলার মানুষদের সতর্ক করা হল। 

তিনি আরও বলেন, বুলবুলের মতো করেই রাজ্য সরকারের তরফ থেকে বিপর্যয় মোকাবিলা দফতর এবং জেলা গুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। যদি সমস্যা হয়, উপকূলবর্তী এলাকার মানুষদের সুরক্ষিত এলাকায় সরিয়ে নিয়ে যাওয়া হবে। তিনি এও বলেন, এক্ষেত্রেও সামাজিক দূরত্বের বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো করেই পরিকাঠামো প্রস্তুত রাখতে বলা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only