শুক্রবার, ১৫ মে, ২০২০

রমজানে ইফতারের প্যাকেট বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে ঈদের শুভেচ্ছা জানালেন বনগাঁ পুরসভার চেয়ারম্যান


এম এ হাকিম, বনগাঁ   

উত্তর ২৪ পরগণার বনগাঁ পৌরসভার চেয়ারম্যান শঙ্কর আঢ্য রমজানের রোজা পালনকারীদের বাড়িতে বাড়িতে গিয়ে ইফতার সামগ্রীর প্যাকেট তুলে দিয়ে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন। 

শঙ্কর আঢ্য ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার সুবাদে  শুক্রবার সংশ্লিষ্ট ওয়ার্ডের রোজাদারদের বাসায় পৌঁছে ইফতারের প্যাকেট তুলে দেন। এসময় শঙ্কর বাবুর স্ত্রী জ্যোৎস্না আঢ্য তাঁর সঙ্গে ছিলেন। জ্যোৎস্না  বনগাঁ পৌরসভার প্রথম মহিলা চেয়ারপার্সন এবং বর্তমান পুর বোর্ডের সিআইসি। তিনি ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হলেও শঙ্কর বাবুর সঙ্গে যৌথভাবে ইফতার বিতরণে শামিল হয়ে সকলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। মুসলিম রোজাদাররা এসময় বাসা থেকে বেরিয়ে হাসিমুখে ইফতারের প্যাকেট গ্রহণ করে পরস্পরের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন।

এপ্রসঙ্গে চেয়ারম্যান শঙ্কর আঢ্য বলেন, ‘আমরা সকলেই জানি মুসলিম সম্প্রদায়ের ভাইবোনেরা একসঙ্গে মিলে আমাদের সমাজের ভালোর জন্য, দেশের ভালোর জন্য পবিত্র রমাজান মাস পালন করছেন। সারাদিনই তাঁরা সম্পূর্ণ নির্জলা থেকে পবিত্র রমজান মাস পালন করছেন। আমি যখন থেকে ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হয়েছি তখন থেকে এই ১ নম্বর ওয়ার্ডের প্রত্যেক বাড়িতে রমজান উপলক্ষে  ফল বিতরণ করে আসছি। একইসঙ্গে পৌরসভার পক্ষ থেকে আমরা ইফতার পার্টির আয়োজন করে থাকি। কিন্তু বর্তমানে  যেহেতু লকডাউন চলছে তাই আমরা এবার ইফতার পার্টি বন্ধ করে ১ নম্বর ওয়ার্ডে প্রত্যেক রোজাদারের বাড়িতে ফল পৌঁছে দিচ্ছি। বনগাঁ পৌর এলাকায় মুসলিম সম্প্রদায়ের মানুষ যারা রমজান মাস পালন করছেন তাঁদের সকলের কাছে ফল পৌঁছে দেবো।’

শঙ্কর আঢ্য আরও বলেন, ‘আমরা একসঙ্গে মিলে ঈশ্বরের কাছে প্রার্থনা করি, যেভাবে আমাদের দেশ লকডাউনের মধ্যে অস্বস্তিকর পরিবেশের মধ্যে রয়েছে পবিত্র রমজান মাসে তাঁদের সেই পবিত্র ধর্মাচরণের মধ্য তা কাটিয়ে উঠে আমরা যাতে সুস্থ জীবনযাপন করতে পারি এজন্য তাঁরা আল্লাহ্র কাছে দোয়া প্রার্থনা করবেন। ১ নম্বর ওয়ার্ড সম্প্রীতির নজির সৃষ্টি করেছে। আমরা এখানে কালী মন্দিরে শ্যামা মায়ের সঙ্গীত বাজতে দেখি। আরেক দিকে ঈদগাহ ময়দানে পবিত্র ঈদের নামাজ হতে দেখি। মায়ের মন্দিরের জন্য ১ নম্বর ওয়ার্ডের মুসলিম ভাইবোনেরা সহযোগিতা করেন। আবার ঈদগাহের সমাবেশে আমরা সকলে তাঁদের পাশে থাকি। এখানে হিন্দু-মুসলিমের মধ্যে কোনও ভেদাভেদ নেই।’ তিনি আসন্ন ঈদ উৎসবে ঈদের নামাজ বাসায় করা ও আল্লাহ্র কাছে দোয়া প্রার্থনা করার  আহ্বান জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only