মঙ্গলবার, ১৯ মে, ২০২০

বাকি থাকা পরীক্ষাগুলোর শেষ হওয়ার এক মাসের মাথায় প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল


পু‌বের কলম ওয়েব ডেস্ক: এখনও আর তিনদিনের পরীক্ষা বাকি। তা শেষ হওয়ার এক মাসের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের চেষ্টা কশিক্ষা সংসদ কর‌বে ব‌লে এমনটাই জানালেন  শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

এক সাক্ষাৎকা‌রে তিনি জানান, যে পরীক্ষাগুলি ইতিমধ্যে হয়ে গিয়েছে, সেগুলির উত্তরপত্র মূল্যায়নের কাজ শেষ। এখন নম্বর সংগ্রহ করা হচ্ছে। বাকি যে তিনদিনের পরীক্ষা রয়েছে, তা শেষ হওয়ার এক মাসের মধ্যেই ফল প্রকাশের চেষ্টা করা হবে।

সাধারণত প্রতি বছর মে’র শেষ সপ্তাহ বা জুনের প্রথম সপ্তাহে প্রকাশিত হয় উচ্চ মাধ্যমিকের ফল। গত বছর ২৭ মে ফল প্রকাশিত হয়েছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির জেরে চলতি বছর মাঝপথেই স্থগিত হয়ে যায় পরীক্ষা। শেষ তিনদিনের পরীক্ষা এখনও বাকি রয়েছে। কিন্তু তারপর থেকে পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি ক্রমশ জটিল হয়েছে।

এরইমধ্যে গত ১৫ এপ্রিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, গরমের ছুটির পর আগামী ১০ জুন থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ খুলবে। তারপরই উচ্চ মাধ্যমিক শুরু হবে। তবে দেশ ও রাজ্যে যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে জুনেই উচ্চ মাধ্যমিকের পরীক্ষা হবে কিনা, তা নিয়ে কিছুটা ধন্দ রয়েছে।

এদিকে, কেন্দ্রীয় মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রক সোমবার সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করেছে। যা আগামী ১ জুলাই থেকে শুরু হবে। কেন্দ্রের সেই ঘোষণার পর রাজ্যের তরফেও তৎপরতা শুরু হয়েছে বলে সূত্রের খবর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only