রবিবার, ১৭ মে, ২০২০

ভাড়া বাড়ানো নিয়ে রাজ্যের কাছে পুনর্বিবেচনার আর্জি বাস মালিকদের



পুবের কলম, ওয়েব ডেস্ক: ভাড়া বাড়ানো নিয়ে রাজ্য সরকারের কাছে পুনর্বিবেচনার আর্জি জানালেন বেসরকারি বাস মালিকরা। তাদের দাবি, বাসের ভাড়া বাড়ানো না হলে জ্বালানি খরচ উঠবে না। তাই রাজ্য সরকার আরো একবার বাসের ভাড়া পুনর্বিবেচনা করুক।

প্রসঙ্গত , আগামী আগামী সপ্তাহ থেকেই রাজ্যে বাস চালাতে রাজি হয়েছিলেন বেসরকারি বাস মালিকরা। তবে বাসে যাত্রী সংখ্যা কুড়িজন করে দেওয়ায় ন্যূনতম ভাড়া কুড়ি টাকা ঠিক করেছিলেন বাস মালিকরা।  কিন্তু, রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী বাসমালিকদের সিদ্ধান্ত মানতে রাজি হননি শনিবার তিনি জানিয়ে দিয়েছেন, কোনভাবেই বেসরকারি বাসের ভাড়া বাড়ানো যাবে না। সরকারি বাস যে  ভাড়ায় চলছে বেসরকারি বাসেও সেই ভাড়ায় রাখতে হবে। রাজ্যের পরিবহনমন্ত্রী ঘোষণা করার পরেই বাস চালানোর সিদ্ধান্ত থেকে সরে আসেন বাস মালিকরা। তবে মানুষ যাতে পরিষেবা পায় তার জন্য রাজ্য সরকারের কাছে আরও একবার বাসের ভাড়া পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন বাস মালিকরা।

ওয়েস্টবেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বসু জানিয়েছেন, প্রায় দুমাসের লকডাউন এর কারণে লক্ষাধিক  শ্রমিক, মালিক বসে আছে । তারা চরম আর্থিক সংকটের মধ্যে রয়েছেন। এই অবস্থায় বাসের ভাড়া না বাড়ালে তাদের পক্ষে কোনভাবেই বাস চালানো সম্ভব নয়। ভাড়া বাড়ানোর পাশাপাশি বাসের কর্মীদের জন্য ১০ লক্ষ টাকার বীমা করা এবং এবং তাদের প্রচেষ্টা প্রকল্পের আওতায় নিয়ে আসারও দাবি জানিয়েছেন বাস মালিকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only