বুধবার, ২০ মে, ২০২০

জলপাইগুড়িতে করোনা আক্রান্ত কলকাতা ফেরত এক যুবতী


পুবের কলম ওয়েব ডেস্ক: এবার করোনা আক্রান্তের হদিস মিলল জলপাইগুড়ির গড়ালবাড়ি অঞ্চলে। ফলে এই খবর চাউর হতেই পুরো জেলায় আতঙ্ক ছড়ায়। মঙ্গলবার রাতে এক যুবতীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ওই আক্রান্ত যুবতী  জলপাইগুড়ির গড়ালবাড়ি এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।করোনার উপসর্গ নিয়ে সম্প্রতি ওই যুবতী জলপাইগুড়ির স্পোর্টস কমপ্লেক্সের সারি হাসপাতালে ভর্তি হন। ১৪ মে তাঁর লালার নমুনা সংগ্রহ করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

মঙ্গলবার সন্ধ্যায় সেই রিপোর্ট পজিটিভ আসে।উত্তরবঙ্গের করোনার দায়িত্বপ্রাপ্ত অফিসার অন স্পেশাল ডিউটি ডা: সুশান্ত রায় বলেন, ‘সারি হাসপাতালে চিকিৎসাধীন এক যুবতীর লালার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। ওই যুবতী কলকাতা থেকে এসেছিলেন বলে আমরা জানতে পারি। ওই যুবতীকে শিলিগুড়ি অথবা জলপাইগুড়ির কোভিড হাসপাতালে স্থানান্তরিত করার প্রক্রিয়া শুরু হয়েছে।’

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ওই যুবতী কলকাতার একটি বেসরকারি নার্সিং ট্রেনিং স্কুলের ছাত্রী। গত ১১ মে জ্বর নিয়ে তিনি কলকাতা থেকে বাড়ি ফেরেন। ১৩ মে রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে জলপাইগুড়ি স্পোর্টস কমপ্লেক্সের সারি হাসপাতালে ভর্তি করা হয়। ১৪ মে ওই যুবতীর লালার নমুনা পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে। এদিন সেই রিপোর্ট পজিটিভ আসে বলে জানায় স্বাস্থ্য দফতর।

অপরদিকে, কলকাতা থেকে তার সাথে জলপাইগুড়ি জেলার আর কারা কারা ফিরেছেন একসাথে।তাদেরও খোঁজ করছে স্বাস্থ্য দফতর।  তাঁদেরও  প্রত্যেকের লালার নমুনা পরীক্ষার পাশাপাশি কোয়ারান্টিন করা হবে বলে জেলা প্রশাসন সূত্রের খবর।

অন্যদিকে ইতিমধ্যে ওই বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে বৈঠক হয়েছে স্বাস্থ্য দফতরে। ওই যুবতীর বাড়ির এলাকাকে বুধবার কনটেনমেন্ট জোন ঘোষণা করা হতে পারে বলেও জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।এছাড়াও যুবতীর পরিবারের সদস্যদের লালা সংগ্রহ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only