মঙ্গলবার, ১৯ মে, ২০২০

বাগদায় করোনা আক্রান্ত ব্যক্তি হাসপাতালে ভর্তি হলেন, কন্টেনমেন্ট জোন ঘোষিত


এম এ হাকিম, বনগাঁ 

উত্তর ২৪ পরগণার বনগাঁ মহকুমার বাগদা ব্লকে এক বৃদ্ধ (৫৯) করোনা আক্রান্ত হলেন। বৃহস্পতিবার বাগদা গ্রাম পঞ্চায়েতের নৃশিংহতলা গ্রামের ওই ঘটনা প্রকাশ্যে আসতেই সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক চাঞ্চল্য ও উদ্বেগের সৃষ্টি হয়েছে। এরআগে বনগাঁ মহকুমার গাইঘাটা, বনগাঁ ব্লক ও বনগাঁ পুর এলাকায় করোনা আক্রান্তের ঘটনা ঘটেছিল।  

মঙ্গলবার সন্ধ্যায় এ সম্পর্কে বাগদার বিডিও জ্যোতিপ্রকাশ হালদার ‘পুবের কলম’ প্রতিবেদককে বলেন, ‘৫৯ বছর  বয়সী ওই ব্যক্তির করোনা পজিটিভ ধরা পড়েছে। আজই খবর পাওয়া মাত্র তাঁকে ব্লক প্রশাসনের উদ্যোগে মহকুমা প্রশাসন, স্বাস্থ্য আধিকারিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় বারাসতের কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে। আক্রান্ত এলাকা কন্টেনমেন্ট জোন ঘোষিত হয়েছে। আজ থেকে সেখানে পুলিশি প্রহরা বসানো হয়েছে। 

আগামীকাল ওই এলাকা ঘিরে দেওয়া হবে। একইসঙ্গে ফায়ার ব্রিগেডের পক্ষ থেকে সংশ্লিষ্ট বাড়ি ও পার্শ্ববর্তী এলাকা স্যানিটাইজ করা হবে। বাড়ির লোকজনদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কারা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন সেসব সম্পর্কে খোঁজখবর নেওয়া হচ্ছে। সংস্পর্শে আসা ব্যক্তিদের সকলেরই ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।’

এই প্রথম বাগদা এলাকায় করোনা সংক্রমণ ধরা পড়লেও স্থানীয়ভাবে তা হয়নি বলেই মনে করছেন বাগদার বিডিও জ্যোতিপ্রকাশ হালদার। তিনি বলেন, ‘গত মার্চ মাসে ওই ব্যক্তির কিডনি স্টোন অপারেশন হয়েছিল বারাসত এলাকার কোনও চিকিৎসা কেন্দ্রে। সেখানে গত কয়েকমাস ধরে পরবর্তী চিকিৎসার জন্য যাতায়াত করছিলেন। করোনা  পরীক্ষার পরেই পজিটিভ এসেছে। এভাবেই উনি সংক্রমিত হয়েছেন বলে মনে করা হচ্ছে। কারণ, বাগদায় স্থানীয়ভাবে এরআগে কেউ আক্রান্ত হননি।’       

বাগদা এলাকার জেলা পরিষদ সদস্য পরিতোষ সাহা বলেন, বৃহস্পতিবারের রিপোর্টে ওই ব্যক্তির করোনা পজিটিভ ধরা পড়েছে। ব্লক প্রশাসনের পাশাপাশি পঞ্চায়েতের পক্ষ থেকে সতর্কতামূলক যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only