সোমবার, ১৮ মে, ২০২০

বিশেষ বিমানে ঢাকা থেকে কলকাতায় ফিরলেন ১৬৯ জন ভারতীয়



পুবের কলম ওয়েব ডেস্ক: চতুর্থদফা লকডাউন শুরুর প্রথমদিনই দেশের বাইরে থাকা রাজ্যের ১৬৯ জন বাসিন্দা বিশেষ বিমানে ঢাকা থেকে কলকাতায় ফিরলেন। এ দিন দুপুর ১২ টা ২৩ মিনিটে দমদম বিমানবন্দরে নামে ওই বিশেষ বিমানটি। এরপরেই পূর্ব পরিকল্পনা মতো দেশে ফেরা নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা করা হয় ও প্রতিটি যাত্রীর  প্রয়োজনীয়  তথ্য নথিবদ্ধ করা হয়। তারপরে একে একে বিমানবন্দরের আন্তঃদেশীয় আগমনের ৫বি গেট দিয়ে বেরিয়ে আসেন তারা। 

বিমানবন্দর সূত্রের খবর, বাংলাদেশে আটকে পড়াদের মধ্যে রাজ্যের বিদ্যুৎমন্ত্রীর ছেলে ও পুত্রবধূ ছিল। এ দিন তারাও ফিরে আসেন। এ দিন আগতদের জল ও মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়। শহরে ফেরা নাগরিকদের তাদের পরিবারের কারও সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। বিমানবন্দরের লাউঞ্জে বসে থাকা পরিবারের সদস্যদের সাথে কাচের বাইরে থেকে কথা বলেন তারা।

এ দিন মন্ত্রী জানান, তার ছেলে ঈশান দেব চট্টোপাধ্যায় বাংলাদেশের একটি হোটেলে চাকরি করেন। সেখানে প্রায় দু'মাস সে ও তার স্ত্রী আটকে ছিলেন। খুব কষ্টে ছিল তারা। সরকারি সমস্ত নিয়ম মেনে তার ছেলে ও পুত্রবধূ কোয়ারেন্টাইন সেন্টারে থাকবে। জানা গিয়েছে, রাজ্যে ফিরে আসা নাগরিকেরা ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে শহরের বিভিন্ন জায়গায়। এর মধ্যে ১০৫ জন সরকারি কোয়ারেন্টিনে থাকবে। বাকিরা শহরের বিভিন্ন হোটেলে কোয়ারেন্টিনে থাকবে বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only