শনিবার, ২০ জুন, ২০২০

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর পৃথক পৃথক অভিযানে নিহত ৯ জঙ্গি

পুবের কলম, শ্রীনগর: ভারত-চিন সীমান্তে উত্তেজনার মধ্যেই এবার জম্মু ও কাশ্মীরের  সোপিয়ান এবং পাম্পোরে সেনা-জঙ্গি গুলির লড়াই হল। গত ২৪ ঘণ্টায় নিরাপত্তাবাহিনীর জঙ্গি দমন অভিযানে নিহত হয়েছে ৯ জঙ্গি ।

প্রতিরক্ষা আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানের মুনাদ এলাকায় কমপক্ষে পাঁচ জঙ্গিকে খতম করা হয়েছে। এখনও অভিযান চলছে বলে জানিয়েছেন ওই আধিকারিক। সেই অভিযান বৃহস্পতিবার থেকে শুরু হয়।

অন্যদিকে, পৃথক একটি এনকাউন্টারে পুলওয়ামা জেলার পাম্পোর এলাকার মীজে তিন সন্ত্রাসবাদীকে নিকেশ করা হয়েছে। এক পুলিশ আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ওই এলাকায় জঙ্গিদের গতিবিধির নির্দিষ্ট তথ্য পেয়ে বৃহস্পতিবার সকালে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তল্লাশির সময় বাহিনীর উপর গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনী।

সংবাদ সংস্থা জানায়, গোয়েন্দা সূত্রে খবর মেলে যে, পাম্পোরে একটি মসজিদের ভিতরে আত্মগোপন করে আছে কিছু জঙ্গি। সেই খবর মেলার পরেই ওই এলাকায় বিশেষ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের মসজিদ  থেকে বের করে আনার জন্য কাঁদানে গ্যাসও ছোড়ে সেনা। তারপরেই সেখান থেকে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হয় জঙ্গিরা। গুলিত নিহত হয় ৩ জঙ্গি।

ওদিকে আর একটি জঙ্গি দমন অভিযানে সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিহত আরও ৬ জঙ্গি। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টার নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয় ৯ জঙ্গি।

জম্মু ও কাশ্মীর পুলিশের দাবি, মীজ পাম্পোরে জঙ্গি দমন অভিযান পরিচালনা করার সময় মসজিদের পবিত্রতা ও সুরক্ষা সম্পূর্ণ রূপে বজায় রাখা হয়েছিল। ধৈর্য ধরে এবং ঠিকভাবে তদারকি করে ওই জঙ্গিদের সেখান থেকে বের করার জন্য জেলা পুলিশ প্রধান তাহিরকে ধন্যবাদ জানিয়েছে স্থানীয় লোকজন এবং মসজিদ কমিটি। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only