সোমবার, ২৯ জুন, ২০২০

এফএ কাপের সেমিফাইনালে ম্যান ইউ

একটা সময় মনে হচ্ছিল কোয়ার্টার ফাইনালে টাই ব্রেকারেই খেলার নিষ্পত্তি হবে। যদিও অতিরিক্ত সময়ের  দু'মিনিট বাকি থাকতে থাকতে অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারের গোলে এফএ কাপের সেমিফাইনালে উঠে আসে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কোয়ার্টার ফাইনালে তারা নরউইচ সিটিকে ২-১ গোলে হারাল।এরই সঙ্গে সবচেয়ে বেশি ৩০বার  এফএ কাপের সেমিফাইনালের যোগ্যতা অর্জন করল রেড ডেভিলসরা। 

খেলার প্রথমার্ধের খেলা নিষ্ফলা থাকলেও দ্বিতীয়ার্ধে এগিয়ে যেতে বিশেষ সময় নেয়নি ম্যাঞ্চেস্টারের ক্লাবটি। ওদিয়ন ইঘালোর গোল কোয়ার্টার ফাইনালে এগিয়ে দেয় ম্যান ইউকে। ৭৫ মিনিটে মিডফিল্ডার কান্টওয়েলের দূরপাল্লার শট শরীর ছুঁড়েও নাগাল পাননি রোমেরো। ৮৯ মিনিটে ডিফেন্ডার টিম ক্লোস ইঘালোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। তবুও নরউইচ ম্যাচটাকে প্রায় টাইব্রেকার শুট-আউট অবধি নিয়ে গিয়েছিল। পরিবর্ত পল পোগবা, ম্যাসন গ্রিনউডদের প্রচেষ্টা তার দস্তানাতেই আটকে যায়।

 কিন্তু ১১৮ মিনিটে ডিফেন্সের সামান্য ভুলের খেসারত দিতে হয় নরউইচকে। অন্যদিকে প্রশংসা করতে হয় ম্যাগুয়ারের। পোগবার বাড়ানো পাস ঘিরে জটলার সৃষ্টি হয় নরউইচ বক্সে। সেই জটলার মধ্যে থেকেই সুযোগসন্ধানী গোল তুলে নিয়ে দলকে সেমিফাইনালের টিকিট ধরিয়ে দেন ইংরেজ সেন্টার-ব্যাক। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only