বুধবার, ১ জুলাই, ২০২০

হোয়াটসঅ্যাপ নিয়ে এল অ্যানিমেটেড স্টিকার ফিচার, চ্যাটিংয়ের মজা এবার দ্বিগুন

বিশেষ প্রতিবেদন: হোয়াটসঅ্যাপ সবসময় নতুন নতুন ফিচার আনার জন্য গ্রাহকদের কাছে জনপ্রিয়। গত বছরেই আমরা WhatsApp এ “স্টিকার” ফিচার পেয়েছিলাম। এবার কোম্পানি চ্যাটিংয়ের মজা দ্বিগুন করতে অ্যানিমেটেড স্টিকার (স্টিকারগুলি নড়াচড়া করবে) নিয়ে এল। কোম্পানি যে অ্যানিমেটেড স্টিকারের উপর কাজ করছে তা আমরা কয়েকদিন আগেই আপনাদেরকে জানিয়েছিলাম।

WABetaInfo  জানিয়েছে, এবার থেকে WhatsApp গ্রাহকরা অ্যানিমেটেড স্টিকার ব্যবহার করতে পারবে। ইতিমধ্যেই ফেসবুক বা মেসেঞ্জারে এই অ্যানিমেটেড স্টিকার উপলব্ধ। রিপোর্ট অনুযায়ী আপাতত WhatsApp অ্যাপের বিটা ভার্সনে (অ্যান্ড্রয়েড – ভার্সন 2.20.194.7 এবং iOS – ভার্সন 2.20.70.26) অ্যানিমেটেড স্টিকার ফিচার চলে এসেছে। আশা করা যায় কোম্পানি শীঘ্রই মূল অ্যাপেও এই ফিচার নিয়ে আসবে।

অ্যানিমেটেড স্টিকার ফিচারটি থ্রি-ফোল্ড সিস্টেমে এসেছে। যেমন, ইউজার যদি অ্যানিমেটেড স্টিকারগুলি দেখতে সক্ষম হন, তবে তিনি স্টিকার সেভ এবং সেন্ড করার অপশন পাবেন। দ্বিতীয়ত, WABetaInfo জানিয়েছে, অনেক থার্ডপার্টি স্টিকার ক্রিয়েটর অ্যাপ এই মাসের মধ্যে অ্যানিমেটেড স্টিকার সরবরাহ করার জন্য কাজ করছেন। সর্বশেষ, হোয়াটসঅ্যাপ স্টোর থেকে ডিফল্ট অ্যানিমেটেড স্টিকার প্যাকগুলি ডাউনলোড করার অপশন পাওয়া যাবে।

তবে মনে রাখবেন বর্তমানে অ্যানিমেটেড স্টিকারগুলি লুপ করার কোনও বিকল্প নেই। পরবর্তীতে হোয়াটসঅ্যাপ লুপিংয়ের অনুমতি দেবে বা লুপিংয়ের জন্য একটি টগল অন্তর্ভুক্ত করবে কিনা সে সম্পর্কে কিছু জানা যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only