সোমবার, ৬ জুলাই, ২০২০

ডুপ্লিকেট দলিল তৈরি তদন্ত করতে গিয়ে জাল চক্রের হদিশ!


পুবের কলম ওয়েব ডেস্ক: মায়ের বিক্রি করা জমি মৃত্যুর পর ডুপ্লিকেট দলিল তৈরি করে রেকর্ড করার অভিযোগ উঠলো ছেলে সহ তিন ব্যক্তির বিরুদ্ধে। অবৈধ এই জাল চক্রের হদিশ বের করে  অফিসেরই এক মোহরিল সহ তিনজনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করলো সামসেরগঞ্জ ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতর। 

সোমবার এক সাংবাদিক সম্মেলন করে অভিযুক্ত মোহরিল তথা জাল চক্রের অন্যতম কারবারি সোহরাব আলী, জাল দলিল কারবারক দীনবন্ধু দাস ও যোগমায়া সরকারের ছেলে সমরেশ সরকারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন স্বয়ং বিএলআরও সত্যজিৎ শিকদার। ঘটনায় রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গিয়েছে, সামসেরগঞ্জের বাসুদেবপুর এলাকার মৃত যোগমায়া সরকার দীর্ঘদিন আগে লোহরপুর গ্রামের আজিজুর রহমান নামে এক ব্যক্তির কাছে তার ২০ শতক জমি বিক্রি করেন। কিন্তু সেই জমি রেকর্ড না হওয়ায় আবার গোপনে ডুপ্লিকেট দলিল তৈরি করে নিজের নামে রেকর্ড করে নেন যোগমায়া সরকারের ছেলে সমরেশ সরকার। 

সম্প্রতি জমিটি নিয়ে বিবাদ লাগলে আজিজুর রহমানের ছেলে সফিকুল ইসলাম ভূমি সংস্কার দপ্তরে জমি রেকর্ডের জন্য কাগজপত্র জমা করেন। আর তাতেই চক্ষু চড়কগাছ হয়ে উঠে ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকদের। একই জমির দুজনের কাছে দলিল নিয়ে শুরু হয় তদন্ত। আর তাতেই বেরিয়ে আসে জাল চক্রের হদিশ।

সামসেরগঞ্জের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক সত্যজিৎ সিকদার জানান, সমরেশ সরকার ও দীনবন্ধু দাস অবৈধভাবে টিপছাপ মেরে ডুপ্লিকেট দলিল করেছেন। আর দপ্তরকে কালিমালিপ্ত করতে অফিসের অগোচরে সেই দলিলেই রেকর্ড করে দিয়েছেন অফিসেরই মোহরিল সোহরাব আলী। আমরা তিনজনের বিরুদ্ধেই থানায় লিখিত অভিযোগ দায়ের করছি। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এধরনের কারবার কোনোমতেই বরদাস্ত করা হবে না। 

বিষয়টি নিয়ে তৃণমূল ক্ষেত মজুর কিষান সেলের সভাপতি বজলুর রহমান জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্নীতি মুক্ত প্রশাসন গড়ার চেষ্টা চালিয়ে গেলেও এভাবে অবৈধভাবে জাল দলিল ও রেকর্ড তৈরির একটা চক্র কাজ চালিয়ে যাচ্ছে। এধরনের অবৈধ কাজে সাধারণ মানুষ আতঙ্কিত। তিনি ঘটনায় জড়িত সকলকে কড়া শাস্তির পাশাপাশি এর সাথে আরো কেউ জড়িত আছে কি না তার তদন্তের দাবি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only