রবিবার, ২৬ জুলাই, ২০২০

এখনও সংকটজনক সোমেন মিত্র

পুবের কলম প্রতিবেদকঃ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক। রবিবার হাসপাতাল সূত্রে জানা গেছে, তাঁর কিডনি ঠিকমতো কাজ করছে না। হৃদস্পন্দনের মাত্রা কমে গিয়েছে। শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। জ্বর এবং শ্বাসকষ্ট থাকার ফলে হাসপাতালে ভর্তি হওয়ার পরেই সোমেনবাবুর করোনা পরীক্ষা করা হয় এবং প্রাথমিক রিপোর্ট নেগেটিভ আসে। তবে এখনও তাঁর জ্বর রয়েছে। তাই আবারও করোনা পরীক্ষা করা হতে পারে। আপাতত তিনি আইসিইউতেই রয়েছেন। আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে প্রদেশ কংগ্রেস সভাপতিকে।

গত ২১ জুলাই থেকে বেলভিউ হাসপাতালেই ভর্তি রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। হাসপাতাল সূত্রে খবর, আপাতত ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। নেফ্রোলজিস্ট প্রতীম সেনগুপ্ত এবং কার্ডিওলজিস্ট এস কে বিশ্বাস এবং অরিন্দম মৈত্র দেখভাল করছেন তাঁকে। আপাতত আইসিইউতেই রয়েছেন বর্ষীয়ান নেতা।দীর্ঘদিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন বর্ষীয়ান রাজনীতিবিদ। সাধারণত দিল্লি এইমসে চিকিৎসা হয় তাঁর। 

সূত্রের খবর, হঠাৎ নিশ্বাস-প্রশ্বাসের সমস্যা হওয়ায় তাঁকে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্গে সামান্য জ্বরও ছিল। পারিবারিক চিকিৎসকের পরামর্শেই ওই হাসপাতালে ভর্তি হন সোমেনবাবু। হাসপাতালে ভর্তির করানোর সময় তাঁর ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে গিয়েছিল। সোমেনবাবুর অবশ্য ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে যাওয়াটা নতুন কিছু নয়। আসলে বেশ কিছুদিন নিয়মমতো শরীরচর্চা না হওয়ায় সমস্যা বেড়েছে। তাছাড়া খাওয়াদাওয়ার অনিয়মও রয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতির এই অসুস্থতার খবরে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন রাজনৈতিকমহল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only