বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

নিজামুদ্দিনে তাবলিগ জামাতে অংশ নেওয়া মালয়েশিয়ার নাগরিকদের জামিন মঞ্জুর















পুবের কলম ওয়েব ডেস্ক:

ভিসার নিয়ম লঙ্ঘন এবং মার্চ মাসের মাঝামাঝি সময়ে দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ  জামায়াতের অনুষ্ঠানে অংশ নেওয়ার অভিযোগেঅভিযুক্ত’  মালয়েশিয়ার নাগরিকদের মঙ্গলবার দিল্লির একটি আদালত জামিন মঞ্জুর করেছে।
"
অভিযোগপত্রের কলাম ১১ -তে উল্লিখিত সমস্ত অভিযুক্ত ব্যক্তির প্রত্যেককে 0,000 টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করা হয়। তাদের পক্ষে আইনজীবীকে ব্যক্তিগত বন্ড দায়ের করতে হবে, দিল্লির সাকেট কোর্টের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গুরমোহিনা কৌর  এই নির্দেশ দেন।
এখনও পর্যন্ত, পুলিশ ১২৫ জন মালয়েশিয়ার নাগরিকের মধ্যে ১২১জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে। সকল ‘তাবলিগ জামাত সদস্য ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আদালতে হাজির হন। সোমবার আদালত বিষয়ে দায়ের করা ৫৯ টি অভিযোগপত্রের বিষয়টি গ্রহণ করে।

বিচারক আদালত তার আদেশ ঘোষণার পরে, আইনজীবী হরি হরান প্রত্যেক আসামির পক্ষে বন্ডে স্বাক্ষর করেন।
বিচারক গুরমোহিনা কৌর বলেন, "বর্তমান চার্জশিটে সমস্ত অভিযুক্ত ব্যক্তিদের আবেদনগুলি আইন অনুযায়ী নিষ্পত্তি করতে হবে।"
এই মামলায় ১২০ জনেরও বেশি মালয়েশিয়ানসহ ৯০০ এরও বেশি বিদেশি নাগরিকের নাম দিয়েছে  দিল্লি পুলিশের অপরাধ শাখা। ৩১ শে মার্চ তাবলিগ জামায়াতের নেতা মাওলানা সাদ কান্ধলভী এবং ছয় জনের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছিল।
এই মামলাটি মার্চ মাসের মাঝামাঝি সময়ে দিল্লির হযরত নিজামুদ্দিন অঞ্চলে বাংলাওয়ালি মসজিদে একটি অনুষ্ঠানের সাথে সম্পর্কিত, যেখানে বিপুল সংখ্যক বিদেশি নাগরিক অংশ নিয়েছিলেন বলে দিল্লি পুলিশ আদালতে জানিয়েছে।
অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি (আইপিসি), মহামারি রোগ আইন, দুর্যোগ ব্যবস্থাপনা আইন, এবং ফৌজদারি কার্যবিধির ১৪৪ অনুচ্ছেদে নিষেধমূলক আদেশ লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।
কেন্দ্র তাদের ভিসা বাতিল করে তাদের কালো তালিকাভুক্ত করেছে।অনেক বিদেশি নাগরিকদের এখনও গ্রেপ্তার করা হয়নি বলে পুলিশ জানিয়েছে। চলতি মাসের শুরুতে, দিল্লি হাইকোর্ট  তাবলিগ জামায়াতের  সাথে যুক্ত বেশ কয়েকজন বিদেশি নাগরিক সম্পর্কিত মামলাগুলি দ্রুত নিষ্পত্তির জন্য দিল্লির সিটি কোর্টকে বেশ কয়েকটি পরামর্শ জারি করে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only