বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

ফের স্যানিটাইজেশন নবান্নে

গত কয়েকদিন ধরেই নবান্নের বেশ কয়েকজন কর্মী নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সংক্রমণ ছড়ানো নিয়ে সরকারি কর্মীদের মধ্যেও একটা আতঙ্ক তৈরি হয়েছিল। রাজ্যে প্রশাসনের সদর দফতরে যাতে সংক্রমণ কোনওভাবে বাড়তে না পারে সেজন্য উদ্যোগী হল রাজ্য সরকার। 

অতীথের মতো আরও একবার বিভিন্ন দফতরের কাজ বন্ধ রেখে নবান্ন স্যানেটাইজ করা হচ্ছে। স্যানিটাইজেশনের জন্য এদিন নাবান্নের সমস্ত দফতর ছিল বন্ধ। একতলা থেকে চোদ্দতলা স্টিংলার মেশিনের সাহায্যে সর্বত্র স্যানিটাইজ করা হচ্ছে। 

এদিন প্রশাসনিক কর্তাদের তরফে জানানো হয়েছে যেহেতু ইতিমধ্যেই নবান্নে বেশ কয়েকজন কর্মী আক্রান্ত হয়েছেন তাই কর্মীদের সুরক্ষার বিষয়টি নিয়ে কোনও আপস করতে চাইছে না। এই নিয়ে আটবার স্যানিটাইজেশনের কাজ হচ্ছে নবন্নে। একমাত্র জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মী ও অধিকারিকরাই এদিন নবান্নে এসেছিলেন। 

প্রয়োজন পড়লে আগামীদিনেও একই ধরনের জিবানুমুক্তকারণের কাজ হবে। অতীতের তুলায় নবান্নকে সুরক্ষিত রাখতে বেশকিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। নবান্নে প্রবেশের আগেই প্রত্যেক আধিকারিক ও কর্মীকে থার্মাল চেকিং করা হচ্ছে। হাতে স্যানিটাইজার দেওয়া হয়। তবেই নবান্নে ঢোকার অনুমতি দেওয়া হয়। তারপরেও বার বার করোনার থাবা নবান্নে পড়ায় চিন্তিত মুখ্যমন্ত্রী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only