শনিবার, ৪ জুলাই, ২০২০

এখনই বন্ধ হচ্ছে না, পরিষেবা চালু থাকবে স্পেশাল ট্রেনের

পুবের কলম প্রতিবেদক: গত ১ জুন হাওড়া, শিয়ালদহ ও কলকাতা স্টেশন থেকে চালু হয়েছিল ৮ জোড়া বিশেষ ট্রেন৷ করোনা আবহে জরুরি কাজে এক জায়গা থেকে অন্যত্র যাতে যাওয়া যায় তাই নির্দিষ্ট সূচি মেনেই বিভিন্ন রুটে চালানো হচ্ছে ট্রেনগুলি। করোনা পরিস্থিতিতে হঠাৎ করে কলকাতার সঙ্গে  দেশের ৬ শহরের বিমান যোগাযোগ বন্ধ হয়ে গেলেও বিশেষ ট্রেন পরিষেবা চলবে বলেই জনিয়েছে রেল। এ বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, লকডাউনের সময় ১ জুন থেকে জরুরি কাজে এক জায়গা থেকে অন্যত্র যেতে যে বিশেষ ট্রেন চালানো হচ্ছে তা জারি থাকবে। তবে কতদিন চালানো হবে সে সম্পর্কে কিছু বলা হয়নি। তবে সূত্রের খবর, ট্রেন চলাচল স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওই পরিষেবা চালু থাকবে। ]

প্রসঙ্গত, পূর্ব রেলের হাওড়া, শিয়ালদহ ও কলকাতা স্টেশন থেকে দিল্লি, যশবন্তপুর, যোধপুর ও উত্তরবঙ্গের যোগাযোগের জন্য চালানো হচ্ছে৷ ট্রেনগুলি হল– ০২৩৭৭ আপ/ ০২৩৭৮ ডাউন শিয়ালদহ নিউ আলিপুরদুয়ার শিয়ালদহ স্পেশাল এক্সপ্রেস, ০২৩৫৭ আপ/ ০২৩৫৮ ডাউন কলকাতা অমৃতসর কলকাতা দ্বিসাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেস, ০২৩০৭ আপ/ ০২৩০৮ ডাউন হাওড়া যোধপুর হাওড়া স্পেশাল এক্সপ্রেস, ০২৩৮১ আপ/ ০২৩৮২ ডাউন হাওড়া নয়াদিল্লি হাওড়া ত্রিসাপ্তাহিক এক্সপ্রেস ভায়া গয়া, ০২৩০৩ আপ/ ০২৩০৪ ডাউন হাওড়া নয়াদিল্লি হাওড়া স্পেশাল এক্সপ্রেস ভায়া পাটনা (সপ্তাহে চারদিন), ০২২০১ আপ/ ০২২০২ ডাউন শিয়ালদহ ভুবেনেশ্বর শিয়ালদহ ত্রিসাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেস, ০২০২৩ আপ/ ০২০২৪ ডাউন হাওড়া পাটনা হাওড়া স্পেশাল এক্সপ্রেস (রবি বাদে) এবং ০২২১৩ আপ/ ০২২১৪ ডাউন শালিমার পাটনা শালিমার ত্রিসাপ্তাহিক এক্সপ্রেস।

উল্লেখ্য, পুর্বের মতোই ট্রেন ছাড়ার ৯০ মিনিট আগে যাত্রীদের স্টেশনে পৌঁছাতে হবে। বৈধ টিকিট ছাড়া কাউকেই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না৷ সব যাত্রীকে স্যানিটাইজড করার পাশাপাশি থার্মাল স্ক্রিনিংও করা হবে৷ প্রত্যেক যাত্রীকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে। করোনা রুখতে এইসব সতর্কতা নেওয়া হচ্ছে বলেও রেলের তরফে জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only