বুধবার, ২৯ জুলাই, ২০২০

রোহিত ভারতের ' দ্বিতীয় ধোনি', প্রশংসা রায়নার


পুবের কলম ওয়েব ডেস্ক : শুধুমাত্র ভারত নয়, বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা  অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেট বিশ্বে তাঁর অবসর নিয়ে জল্পনা অব্যাহত রয়েছে। তাঁর অনুপস্থিতিতে স্থায়ী ভাবে দলে তাঁর জায়গাকে নেবেন, তার সঠিক উত্তর এখনও পাওয়া যায়নি। এরই মধ্যে দেশের অভিজ্ঞ ক্রিকেটার তথা আইপিএলে চেন্নাই সুপার কিংসে ধোনির সতীর্থ সুরেশ রায়না বলছেন, ভারতীয় দলে পরবর্তী ধোনি হয়ে উঠতে পারেন রোহিত শর্মা।

বাঁ-হাতি ব্যাটসম্যান রায়না জানাচ্ছেন, রোহিতের মধ্যে ভালো ক্যাপ্টেন হওয়ার সমস্ত গুণ রয়েছে। ভারতীয় টিম এবং চেন্নাই সুপার কিংসে ধোনির অধীনে খেলা রায়না নিধহাস ট্রফি এবং এশিয়া কাপে রোহিতের নেতৃত্বে খেলেছেন। আপাতত জাতীয় দলের বাইরে থাকা রায়না বলছেন, 'রোহিতই ভারতের পরবর্তী ধোনি। আমি দেখেছি ও শান্ত এবং কোনও কিছু শুনতে পছন্দ করে। সতীর্থদের আত্মবিশ্বাস প্রদান করে। আর সবথেকে বড়ো ব্যাপার, রোহিত সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। ড্রেসিংরুমের পরিবেশ-কে সে সম্মান দেয়। 

রোহিত মনে করে, দলের সবাই অধিনায়ক। আমি ওর অধিনায়কত্বে খেলেছি এবং বাংলাদেশে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছি। আমি দেখেছি,  ও কিভাবে শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, যুবেন্দ্র চাহালদের মত জুনিয়র ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করছিলো।'

রায়নার দাবি সঠিক প্রমাণের জন্যে তথ্যও অবশ্য রয়েছে। আইপিএলের ইতিহাসে রোহিতই সবথেকে সফল ক্যাপ্টেন। তাঁর নেতৃত্বে চার বার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। এছাড়া বিরাট কোহলির অনুপস্থিতে ভারতীয় দলকে ২০১৮ সালে নিধহাস ট্রফি এবং ওই বছরেই এশিয়া কাপে চ্যাম্পিয়ন করেছেন রোহিত। তিনি দশটি ওয়ানডে ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়ে আটটি-তেই জিতিয়েছেন। পাশাপাশি দেশকে ২০টি, টি-২০ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রোহিত। তার মধ্যে জিতেছেন ১৬টি ম্যাচ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only