বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

অবশেষে সাফল্য – মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার কানপুরের ডন বিকাশ দুবে










পুবের কলম ওয়েব ডেস্ক:

উত্তরপ্রদেশের ৮ পুলিশকর্মীকে খুনের দায়ে অভিযুক্ত ওয়ান্টেড গ্যাংস্টার বিকাশ দুবেকে অবশেষে গ্রেফতার করল পুলিশ। এক সপ্তাহ তাড়া করে বেড়ানোর পর বৃহস্পতিবার মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার করা হয়।
উত্তরপ্রদেশে তার দুই সহযোগী যখন দুটি পৃথক এনকাউন্টারে মারা যায়, ঠিক সেই সময়ই উজ্জয়িনী থেকে গ্রেফতার করা হয় বিকাশকে। বুধবারই এনকাউন্টারে মৃত্যু হয়েছে বিকাশের ঘনিষ্ঠতম সহযোগী অমর দুবের।
গত শুক্রবার কানপুরের চৌবেপুর এলাকার বিক্রু গ্রামে লুকিয়ে থাকা ডন বিকাশকে ধরতে গিয়ে এনকাউন্টারের সময় মৃত্যু হয় আটজন পুলিশকর্মীর। আগে থেকেই রেইডের খবর পেয়ে গিয়ে পুলিশের উপর হামলা চালায় বিকাশ ও তার শাগরেদরা। এরপর থেকেই পুলিশে চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিল এই অপরাধী। তার মাথার দাম রাখা হয়েছিল ৫ লাখ টাকা। খুন, অপহরণ, তোলাবাজি, সাম্প্রদায়িক হিংসা বাধানো-সহ ৬০টি মামলা রয়েছে বিকাশের বিরুদ্ধে।

 পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল ৮টা নাগাদ উজ্জয়িনীর একটি মন্দিরের কাছে দেখা যায় বিকাশকে। এক স্থানীয় দোকানদার বিকাশকে দেখতে পেয়ে পুলিশে খবর দেন। যখন বিকাশ মন্দির থেকে বেরাতে যায়, তখন নিরাপত্তারক্ষীরা তাকে প্রশ্ন করেন। সেই সময় বিকাশ একটা নকল আইডেন্টিটি কার্ড দেখিয়ে সেখান থেকে পালাতে যায়। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তার ধ্বস্তাধস্তি হয়। নিরাপত্তারক্ষীরাই তাকে পুলিশের হাতে তুলে দেয়।
মধ্যপ্রদেশ পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, একের পর এক সঙ্গীকে হারিয়ে ভয় পেয়ে গিয়েছিল বিকাশ। বাকিরাও ছড়িয়ে ছিটিয়ে গিয়েছিল। তাই মহাকাল মন্দিরে পুজো দিতে এসেছিল বিকাশ। খবর পেতে মন্দির ঘিরে ফেলে পুলিশ। এনকাউন্টারে উদ্যত পুলিশকে দেখে আত্মসমর্পন করে বিকাশ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only