শনিবার, ৪ জুলাই, ২০২০

প্রথম দর্শনে শচীনকে মনে ধরেনি ওয়াকারের

বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি শচীন তেন্ডুলকার কে প্রথম দর্শনে  খুব একটা আহামরি লাগেনি পাকিস্তানের প্রাক্তন স্পিড স্টার ওয়াকার ইউনুসের। একটি সংবাদ মাধ্যমে তিনি এমনটাই জানিয়েছেন। প্রসঙ্গত, মাত্র ১৬ বছর বয়েসে শক্তিশালী পাকিস্তানের বিরুদ্ধে তাদের মাটিতেই অভিষেক হয় শচীনের। যে পাক দলের বোলিং লাইন আপ সাজানো ছিলো ইমরান খান, ওয়াসিম আক্রাম, ওয়াকার ইউনূস কে নিয়ে। ম্যাচে ওয়াকারের আগুনে ডেলিভারি আচড়ে পড়েছিল শচীনের শরীরে।

পুরনো দিনের স্মৃতি হাতরে ওয়াকার বলছেন, "ভারতের অনূর্ধ্ব ১৯ দলের প্রত্যেকেই বলত, শচীন কি দারুন খেলোয়াড়, ও তখন স্কুলে পরে আর ট্রিপল সেঞ্চুরি করে। ভাবতাম একজন স্কুল ছাত্র কিভাবে ট্রিপল সেঞ্চুরি করে! সেখানেও তিনশো রান করাটা বেশ কঠিন ব্যাপার।"

এরই সঙ্গে পাকিস্তানের এই প্রাক্তন অধিনায়কের সংযোজন, " ভারতের ওই পাকিস্তান সফরে আমরা জানতাম, ভারতের দলে একটা নতুন ছেলে এসেছে যে বেশ প্রতিভাবান। সেই ছেলেটা অর্থাৎ শচীনকে প্রথম দেখে আমার অন্তত মনে হয়নি , পরবরতীকালে ও গ্রেট শচীন তেন্ডুলকর হতে চলেছে। তখন ভাবতে পারিনি ও এত নাম করবে।বছরের পর বছর ধরে ও মাঠ এবং মাঠের বাইরে ও যা করেছে তা অবিস্মরণীয়। শচীন কঠোর পরিশ্রম করেছে এবং তার ফল পেয়েছে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only