সোমবার, ২৭ জুলাই, ২০২০

করোনা আক্রান্ত সরকারি হাসপাতালের চিকিৎসক


কৌশিক সালুই বীরভূম: এবার বীরভূমে আক্রান্ত হলেন সরকারি চিকিৎসক। তিনি মহম্মদ বাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র কর্মরত। তাকে চিকিৎসার জন্য বোলপুর গ্লোকাল করোনা হাসপাতালে পাঠানো হয়েছে। ওই চিকিৎসক প্রাইভেট চেম্বার করে বহু জায়গাতে চিকিৎসা করায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করছে প্রশাসন থেকে স্বাস্থ্য দপ্তর। ঘটনায়  আতঙ্ক সব মহলেই। তার মাধ্যমেই কয়েকজন অসুস্থ ব্যক্তি করোনা পজিটিভ হয়েছেন তা তিনি নিজে স্বীকার করে নিয়েছেন।

বীরভূম জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, প্যাটেল নগরের মহম্মদ বাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক করোনা পজিটিভ। গত রবিবার রাত্রে ওই চিকিৎসকের লালারসের রিপোর্ট আসে। ওই চিকিৎসক প্যাটেল নগর স্বাস্থ্য কেন্দ্র ও দীঘল গ্রাম উপ-স্বাস্থ্য কেন্দ্র ছাড়া ছাড়া মহম্মদ বাজার ব্লক এর বিভিন্ন গ্রাম ডেউচা, কাইজুলি, আঙ্গার গড়িয়া, শেওড়াকুড়ি, সেকেড্ডা এবং সিউড়ি শহরে প্রাইভেট প্রাইভেট চেম্বারে রোগী দেখেছেন। ফলে বহু মানুষ সরাসরি তার সংস্পর্শে এসেছেন। 

সেক্ষেত্রে কোন কোন ব্যক্তি তার কাছে চিকিৎসার জন্য এসেছিলেন বা সরাসরি যোগাযোগ হয়েছিল সেই তালিকা তৈরি  করে চিহ্নিত করতে ঘুম ছুটে গিয়েছে স্বাস্থ্য দপ্তর ও প্রশাসনের। ইতিমধ্যেই মহম্মদ বাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র এবং চিকিৎসকের সিউড়ি শহরের ইন্দিরাপল্লীর ভাড়াবাড়ি জীবাণুমুক্ত  করা হয়েছে। 

ইতিমধ্যেই চিকিৎসকের সংস্পর্শে আসা অনেক ব্যক্তি করোনা পরীক্ষার জন্য লাল রসের নমুনা দিয়ে এসেছেন ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। অন্যদিকে চিকিৎসকের বিরুদ্ধে আরেকটি মারাত্মক অভিযোগ রিপোর্ট জনসমক্ষে আসার পরে তিনি বেপাত্তা হয়ে যান মোবাইলের সুইচ অফ করে। 

সোমবার দুপুর নাগাদ সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল এর আইসোলেশন ওয়ার্ড এর কাছে তাকে খুঁজে পাওয়া যায়। সেখান থেকে তাকে গ্লোকাল করোনা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। 

ওই চিকিৎসক বলেন," স্বাস্থ্য কেন্দ্র আমার থাকার জন্য কোনো কোয়াটার নাই। ডিউটি রুমে থাকি। সেখানে রোগীদের সঙ্গে আমাকে কাটাতে হয় সবসময়। আমি বলেছিলাম আমার কাছে আসা নয়জন রোগী করোনা আক্রান্ত হবে। তারা সবাই করোনা পজিটিভ হয়ে গিয়েছে"। 

বীরভূম স্বাস্থ্য জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি বলেন," ও চিকিৎসক কে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। শুনেছি ওই চিকিৎসক অনেক জায়গাতেই প্রাইভেট চেম্বার করেন। সেক্ষেত্রে তার সংস্পর্শে আসা বহু রোগী করোনা পজিটিভ হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে"।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only