বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কম‌বে অক্টোব‌রে, গবেষণা যাদবপুরে

পু‌বের কলম প্র‌তি‌বেদক:  দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চরমে উঠতে চলেছে। ত‌বে ভাইরাসের প্রাদুর্ভাব  অক্টোব‌রে কম‌বে। এমনটাই জানাচ্ছে সাম্প্রতিক এক গবেষণার রিপোর্ট। সেই সময়ে প্রতিদিন গড়ে প্রায় ৭ থেকে সাড়ে ৭ হাজার নতুন করোনা আক্রান্তের কেস উঠে আসবে বলে জানানো হচ্ছে সেই রিপোর্টে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এই গবেষণায় আরও বলা হয়েছে যে অক্টোবর মাসে করোনা গ্রাফ ফ্ল্যাট হতে পারে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর নন্দদুলাল বৈরাগী এই বিষয়ে বলেন, 'আমরা ক‌য়েক মাস পর থেকে করোনা গ্রাফের নিম্নমুখী গ্রাফ লক্ষ করতে পারি। তবে তার আগে  এই গ্রাফ উঁচুতে উঠে যাবে। তবে অক্টোবর আসতে আসতে আশা করা হচ্ছে যে এই গ্রাফ ফ্ল্যাট হয়ে যাবে।' নন্দদুলাল বৈরাগী যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গাণিতিক জীববিজ্ঞান শাখার প্রফেসর।

ভারতে উদ্বেগজনক হারে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ছাড়াল। আক্রান্ত হয়েছেন ১২ লক্ষ ৩৮ হাজার ৬৩৫ জন। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১১ লক্ষ ৯২ হাজার ৯১৫। অর্থাত্‍, একদিনে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৭২০ জন। যা এখনও পর্যন্ত রেকর্ড।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৬১ জনের। গতকাল ওই সংখ্যাটা ছিল ২৮ হাজার ৭৩২। অর্থাত্‍, একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ১২৯ জনের। একদিনে মৃত্যুর নিরিখে এটাও রেকর্ড।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only