মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

বীরভুমে বিজেপি-র গোষ্ঠী কোন্দল, বহিষ্কৃত দুই শীর্ষস্থানীয় নেতা

কালোসোনা মন্ডল
কৌশিক সালুই, বীরভূম: গোষ্ঠী কোন্দলে জেরবার বীরভূম বিজেপি। জেলার শীর্ষস্থানীয় নেতাকে দল থেকে বহিষ্কার। বিজেপির বর্তমান শাসকগোষ্ঠীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই দুই নেতা বিভিন্ন দলবিরোধী কাজের সঙ্গে যুক্ত ছিল। যদিও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন তারা।

বীরভূম জেলা বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক কালোসোনা মন্ডল এবং সম্পাদক পলাশ মিত্রকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কালোসোনা মন্ডলকে তিন বছরের জন্য এবং পলাশ মিত্রকে চার বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

মঙ্গলবার সিউড়িতে দলীয় কার্যালয়ে বিজেপির পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে শীর্ষস্থানীয় প্রাক্তন ওই দুই নেতার বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করা হয়। গত পঞ্চায়েত নির্বাচনের  সময় মনোনয়ন পর্ব চলাকালীন সিউড়িতে জেলাশাসকের কার্যালয়ের বাইরে দুষ্কৃতির হাতে ছুরি দিয়ে আক্রান্ত হন কালোসোনা মন্ডল। তারপর থেকেই সংবাদের শিরোনামে উঠে আসেন বিজেপির ওই নেতা। 

বীরভূম জেলা বিজেপির জেলা সভাপতি শ্যামাপদ মন্ডল বলেন," দীর্ঘদিন ধরে ওই দুই নেতা দলবিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন। তাদের কাছে আমরা লিখিতভাবে জানতে চেয়েছিলাম। সেই লিখিত জবাব এর সন্তুষ্ট না হয়ে প্রদেশে বিজেপির অনুমতিতে ওই দুই জনকে বহিষ্কার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছিল জেলা বিজেপির ৫জন শীর্ষস্থানীয় কর্তা দের নিয়ে গঠিত কমিটি তদন্ত শুরু করে এবং দোষী প্রমাণিত হয়"। তার বিরুদ্ধে যাবতীয় ওঠা অভিযোগ অস্বীকার করে। কালোসোনা মন্ডল জানান," তৃণমূল ও বিভিন্ন বেআইনি কারবারীদের সঙ্গে যোগসাজশ করে আমার বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হয়েছে"।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only