শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

গরু বিক্রি করে পুত্রকে স্মার্টফোন উপহার!


পুবের কলম ওয়েব ডেস্ক:  কোভিড-১৯ মৃত্যুর সঙ্গে সঙ্গে আনুষঙ্গিক নানা বিপদ নিয়ে এসেছে। অনলাইন ক্লাস জনপ্রিয় হয়ে উঠেছে এই সময়। অতএব দরকার স্মার্টফোন। দুই ছেলের অনলাইন ক্লাসের জন্য স্মার্টফোন কিনতে পরিবারের মূল উপার্জনের উৎস দুধেল গাই বিক্রি করতে বাধ্য হলেন বাবা। 

ঘটনাটি ঘটেছে হিমাচলপ্রদেশের জ্বালামুখীর গামার গ্রামে। কুলদীপের দুই ছেলে অন্নু ও দীপু যথাক্রমে চতুর্থ ও দ্বিতীয় শ্রেণির ছাত্র। লকডাউনের জেরে সেই মার্চ থেকে তাদের স্কুল বন্ধ থাকার পর সম্প্রতি চালু হয়েছে অনলাইন ক্লাস। কিন্তু অন্নু আর দীপু সেই ডিজিটাল ক্লাসে অংশ নিতে পারেনি। তাদের কাছে স্মার্টফোন বা কম্পিউটার কিছুই নেই। 

এ দিকে,স্কুল থেকে কুলদীপকে চাপ দেওয়া হচ্ছে ছেলেদের পড়াতে চাইলে তাড়াতাড়ি স্মার্টফোন কিনে দিন। বহু চেষ্টা করেও ৬ হাজার টাকা জোগাড় করতে পারেননি কুলদীপ। কোনও উপায় না দেখে অবশেষে গরু বিক্রি করে ছেলেদের স্মার্টফোন কিনে দেন তিনি। ঘটনা প্রকাশ্যে আসার পর স্থানীয় বিধায়ক রমেশ ধাওয়ালা অবশ্য বিস্মিত। তার কথায়, ছেলেদের পড়ানোর জন্য গরু বিক্রি করে দিতে হয়েছে এর চেয়ে দুঃখের কিছু নেই। কুলদীপকে আর্থিক সহায়তা করতে বিডিও-র সঙ্গে কথা বলেছেন বলে জানান ওই বিধায়ক।

এই লকডাউন পরিস্থিতিতে রোজগার নেই। দুধ বেচেই কিছু আয় হত কুলদীপের। ছেলেদের পড়াশোনা চালাতে তাকেই বিক্রি করে দিতে হল। ব্যাঙ্কে লোন নেওয়ার আবেদন করেছিলেন,মহাজনদের কাছে ধার চেয়েছিলেন। কিন্তু তার আর্থিক হাল দেখে কেউই ঋণ দেওয়ার ঝুঁকি নেয়নি। শেষপর্যন্ত পরিবারের আয়ের একমাত্র উৎস,গরুই বিক্রি করে দেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only