বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০

ঝড়ে ক্ষতিপূরণের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগে বিজেপি পঞ্চায়েত সদস্যার বাড়ি ঘেরাও করে মহিলাদের বিক্ষোভ

এম এ হাকিম, বনগাঁ : আমফানে ক্ষতিগ্রস্তদের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগে সুপর্ণা বিশ্বাস নামে এক বিজেপি পঞ্চায়েত সদস্যার বাড়ি ঘেরাও করে মহিলারা বিক্ষোভ প্রদর্শন করেছেন। বৃহস্পতিবার গাইঘাটা ব্লকের জলেশ্বর কলোনি এলাকায় ওই ঘটনা ঘটেছে৷ 

অভিযুক্ত পঞ্চায়েত সদস্যা জলেশ্বর-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ২৭ নম্বর বুথের সদস্যা। এলাকার বাসিন্দাদের অভিযোগ সুপর্ণা দেবী ক্ষতিপূরণের অর্থ নিয়ে স্বজনপোষণ ও দুর্নীতি করেছেন৷ বিক্ষোভকারীদের দাবি, এলাকার প্রকৃত ক্ষতিগ্রস্তরা ক্ষতিপূরণের টাকা পাননি। যদিও তাঁর আত্মীয়স্বজন ও দলীয় সমর্থকরা ক্ষতিপূরণের টাকা পেয়েছেন।

এব্যাপারে অভিযুক্ত পঞ্চায়েত সদস্যা সুপর্ণা বিশ্বাস বলেন, গ্রামের সমস্ত ক্ষতিগ্রস্ত পরিবারের নামের তালিকা বিডিও অফিসে পাঠিয়েছিলাম। কিন্তু কারা টাকা পেয়েছেন আর কারা পাননি তা আমার জানা নেই।

এদিন, বিক্ষোভকারী গৃহবধূ আলপনা হালদার বলেন, ‘ঝড়ে আমার বাড়ির টিন সম্পূর্ণ উড়ে গিয়েছে। পাঁচ মাসের শিশুকে নিয়ে পাশের বাড়িতে আশ্রয় নিয়েছিলাম। কিন্তু এখনও পর্যন্ত কোনও ক্ষতিপূরণের টাকা পাইনি। যারা ক্ষতিগ্রস্ত তাঁদের কেউ ক্ষতিপূরণ পায়নি। কিন্তু ক্ষতিগ্রস্ত না হয়েও কিছু মানুষ ত্রিপল ও ক্ষতিপূরণের টাকা পেয়েছেন।’

বিক্ষোভকারী পুতুল রায় জানান, তাঁর বাড়ির ওপরে গাছ ভেঙে পড়ায় ক্ষয়ক্ষতি  হয়েছে। কিন্তু ক্ষতিপূরণ পাওয়া তো দূরের কথা কেউ একবার দেখতেও যায়নি।

অঞ্জনা দাস নামে ক্ষব্ধ এক মহিলা জানান, ‘যে ৩০ জন ক্ষতিপূরণ পেয়েছেন তাঁদের তালিকা দেখাতে হবে। বিজেপি পঞ্চায়েত সদস্যা তাঁর পরিবারের একাধিক সদস্য ও দলীয় লোকজনদের নামে ২০ হাজার টাকা করে ঢুকিয়ে নিয়েছে। কিন্তু তাঁদের কোনও ক্ষতি হয়নি।’  যাদের ঘরবাড়ি সম্পূর্ণ ভেঙে গেছে বা উড়ে গেছে তাঁরা কেউ ক্ষতিপূরণের অর্থ পাননি বলেও অঞ্জনা দাস জানান। তিনি অবিলম্বে সমস্ত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only