শুক্রবার, ১০ জুলাই, ২০২০

পুলিশের গুলিতেই খতম গ্যাংস্টার বিকাশ, কিভাবে হল এনকাউন্টার?



পুবের কলম ওয়েব ডেস্ক: কানপুরে নিয়ে আসার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ নিহত হল গ্যাংস্টার বিকাশ দুবে। পুলিশ জানিয়েছে মধ্যপ্রদেশের উজ্জয়িনী মন্দির থেকে ধৃত বিকাশকে কানপুরে নিয়ে আসছিল পুলিশ। সেই সময় পুলিশের পিস্তল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এরপর পুলিশের সঙ্গে বিকাশ সংঘর্ষে জড়িয়ে পড়লে অগত্যা তার ওপর গুলি চালাতে হয়।তাতেই নিহত হয়েছে বিকাশ। কিন্তু দুপক্ষের এই সংঘর্ষ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

পুলিশের দাবি, হাইওয়ের দিয়ে তখন বিকাশ নিয়ে পুলিশ কানপুরে দিকে এগোচ্ছিল। সেই সময় পুলিশের সেই গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে উলটে যায়। গাড়ি উলটে পড়লে সুযোগ বুঝে এক পুলিশকর্মীর পিস্তল ছিনিয়ে নিয়ে বিকাশ পালানো চেষ্টা করে।পুলিশ সেই সময় তাকে আত্মসমর্পণ করার জন্য বলে। তবে তাতে আমল না নিয়ে পুলিশকে লক্ষ্য করেই গুলি চালাতে থাকে বিকাশ। তাই আত্মরক্ষার্থে পুলিশও পালটা গুলি চালায়।

কানপুর পশ্চিমের পুলিশ সুপার জানিয়েছেন, গাড়ি দুর্ঘটনা হতেই পুলিশের পিস্তল ছিনিয়ে পালানো চেষ্টা করে বিকাশ। সেই সময় তাকে আত্মসমর্পণ করতে বললে সে পুলিশের ওপর গুলি চালায়। বাধ্য হয়ে পালটা গুলি চালাতে হয় পুলিশকে।  

তবে গুরুতর আহত অবস্থায় পুলিশ বিকাশকে হাসপাতালেও নিয়ে যায়। কিন্তু সেখানে তাকে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃতু বলে ঘোষণা করে। কানপুরের আইজি মোহিত আগরওয়াল জানিয়েছেন, এই সংঘর্ষে চার পুলিশ কর্মীও গুরুতর আহত হয়েছেন।

কানপুরের এলএলআর হাসপাতালের প্রিন্সিপাল ড.আরবি কামাল জানিয়েছেন, তিন পুলিশ কর্মীর অবস্থা স্থিতিশীল। বিকাশের তিনটি বুলেট গায়ে লেগেছে। বুক ও হাতে বুলেটের ক্ষত রয়েছে।

গত সপ্তাহে কানপুরের কাছে ভিকরু গ্রামে বিকাশ দুবেকে ধরতে গিয়ে মৃত্যু হয় এক ডিএসপি-সহ আট পুলিশ কর্মীর। তার পর থেকেই কানপুরের ডনকে গ্রেফতার করা নিয়ে চলছিল টানটান নাটক। অবশেষে বৃহস্পতিবার উজ্জয়িনীর মহাকাল মন্দির থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারির পর উত্তরপ্রদেশে ফিরিয়ে আনার সময়ই ঘটল এই ঘটনা। পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল বিকাশের।

বিকাশের গ্রেফতারির পর বেশ কিছু প্রশ্ন উঠেছিল বিভিন্ন মহলে। আজ পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যুর পরও সে রকম কিছু প্রশ্ন উঠে আসছে। কী ভাবে কনভয়ে বিকাশের গাড়িই দুর্ঘটনার কবলে পড়ল তা এখনও জানা যায়নি। তার হাতে কী হাতকড়া পরানো ছিল? জানা যায়নি তা-ও। তবে এর মধ্যেই বিকাশের মৃত্যু নিয়ে উত্তরপ্রদেশ সরকারকে নিশানা করে টুইট করেছেন বিরোধী নেতারা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only