শনিবার, ৪ জুলাই, ২০২০

করোনা রুখতে ২.৮৯ লক্ষের সোনার মাস্ক!

পুনা, ৪ জুলাই: সোনার কোমোড, সোনার বুট তো শুনেছেন। 'সোনার মাস্ক' কখনও শুনেছেন? কোভিড সংক্রমণ থেকে বাঁচতে এবার সোনার মাস্ক বানিয়ে নিলেন মহারাষ্ট্রের এক বাসিন্দা। মাস্কের দাম ২.৮৯ লক্ষ টাকা। পুনের পিম্প্রি ছিন্দওয়াড়ার শঙ্কর নামে ওই ব্যক্তির কাণ্ড দেখে অবাক এলাকার বাসিন্দারাও। 

কেমন এই সোনার মাস্ক? পড়লে শ্বাসকষ্ট হবে না তো? সংবাদসংস্থাকে শঙ্কর জানিয়েছেন, সোনার এই মাস্ক খুবই পাতলা। এর ওপরে  সূক্ষ ছিদ্র  রয়েছে। ফলে শ্বাস নিতে কোনও অসুবিধে হবে না। তবে  করোনা আটকাতে এই মাস্ক কতটা কার্যকরী, তা নিয়ে সন্দেহ আছে।

কিন্তু কেন এমন ভাবনা? আসলে ছোটবেলা থেকেই সোনার ওপরে আকর্ষণ শঙ্করের। হাতের দশ আঙুলে আংটি, কব্জিজে সোনার চেন, গলায় সোনার মোটা চেন। তা বলে সোনার মাস্ক! শঙ্কর জানিয়েছেন, 'সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিয়ো দেখেছিলাম, রুপোর মাস্ক পরে ঘুরছে একটা লোক। সেখানে থেকেই সোনার মাস্কের কথা মাথায় আসে। এরপরই আমি সোনার কারিগরের সঙ্গে কথা বলি। এক সপ্তাহের মধ্যে সে আমাকে এটা বানিয়ে দিয়েছে।'

সোনার মাস্কের ছবি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে দেশের অনেকেই নাকি সোনার মাস্ক কেনার আগ্রহ দেখাচ্ছেন। শঙ্কর মনে করছেন, কিছুদিনের মধ্যেই এই  মাস্কের চাহিদা তুঙ্গে উঠবে। 

সংবাদসংস্থা এএনআই নিজেদের টুইটার হ্যান্ডেলে শঙ্কর কুরাদের একটি ছবি শেয়ার করেছে । এই ছবিতে দেখা যাচ্ছে, শঙ্কর নিজের মুখে তো সোনার তৈরি মাস্ক পরেই আছেন সেই সঙ্গে তাঁর গলায় রয়েছে একটি মোটা সোনার চেন এবং হাতে সোনার আংটি। 

শঙ্করের এই ছবিটিই সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। শঙ্করের এই ছবিটি ২৬২ বার রিটুইট করা হয়েছে এবং তাতে ১ হাজারেরও বেশি লাইক পড়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only