সোমবার, ২৭ জুলাই, ২০২০

বিদ্যুৎ বিল নিয়ে সিইএসসিকে হলফনামা জমার নির্দেশ


পুবের কলম ওয়েব ডেস্ক: লক ডাউনের পরেই গ্রাহকদের হাতে মোটা অঙ্কের বিল ধরাচ্ছে সিইএসসি। রাজ্য সরকার ইতিমধ্যেই এনিয়ে সিইএসসির কাছে জবাব চেয়েছে। এবার বেসরকারি ওই বিদ্যুৎ বন্টন সংস্থার কাছে জবাব চাইল কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ এবং বিচারপতির ডিভিশন বেঞ্চ সিইএসসিকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। লক ডাউনের সময় রিডিং না নিয়েই কিভাবে গড় বিল করা হয়েছে হলফনামায় তা জানাতে হবে। সিইএসসির বিদ্যুৎ বিল বাতিল করার দাবিতে কলকাতা হাইকোর্টে করা জনস্বার্থ মামলার পরিপ্রেিক্ষতে এই নির্দেশ দিয়েছে হাইকোর্ট। 

মিটার রিডিং না করেই কোন তথ্যেরভিত্তিতে ৪ মাসের গড় বিল করা হয়েছে তা নিয়ে  মামলার শুনানিতে প্রশ্ন তোলেন মামলাকারীর আইনজীবী। এর পাশাপাশি, বিদ্যুতের বর্ধিত মাশুলের প্রসঙ্গও উত্থাপন করেন তিনি। বিল তৈরিতে গরমিল রয়েছে বলেও তিনি অভিযোগ করেন।  

তাঁর আরও অভিযোগ, গ্রাহকদের মোবাইলে যে বিল পাঠানো হয়েছে তার কোনও পূর্ণাঙ্গ তথ্য দেওয়া হয়নি। যদিও সিইএসসির তরফ থেকে একাধিক যুক্তি দেখানো হয় আদালতকে। উভয়পে ক্ষর বক্তব্য শোনার পর হলফনামা দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। আগামী ৫ আগষ্ট মামলার পরবর্তী শুনানি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only