শনিবার, ৪ জুলাই, ২০২০

সউদি বিমানঘাঁটিতে ড্রোন হামলা হুথিদের

সানা, ৪ জুলাই: ইয়েমেনে যতদিন হামলা চালাবে সউদি জোট, ঠিক ততদিনই পাল্টা হামলা চলবে হুথিদের তরফ থেকে। এই হুঁশিয়ারি সত্ত্বেও থেমে নেই সউদি আরব। ইয়েমেনের ভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনায় বোমা ফেলে চলেছে সউদি জোটের যুদ্ধবিমান। এরই পাল্টায় ফের একবার সউদি আরবের বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালাল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা।  

ইয়েমেনের সশস্ত্র হুথি বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেছেন, ইয়েমেনের বিমানবাহিনী ড্রোন ব্যবহার করে সউদি আরবের অভ্যন্তরে ব্যাপক  হামলা চালিয়েছে। সউদি আরবের খামিস মাশিত এলাকার কিং খালিদ বিমানঘাঁটি এবং নাজরানের বিমানবন্দরে শুক্রবার দুপুরে এই হামলা চালানো হয়েছে।

হুথি আনসারুল্লাহ আন্দোলন  সতর্ক করে বলেছে, সউদি আরব যদি ইয়েমেনের ওপর তাদের বর্বর আগ্রাসন অব্যাহত রাখে তাহলে সউদি আরবের বিরুদ্ধে ভবিষ্যতে আরও হামলা চালানো হবে।

হুথি বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি আরও জানান, এই হামলায় ইয়েমেনের বিমান বাহিনী কাসেফ-টু ড্রোন ব্যবহার করে। জেনারেল সারির কথায়,  নাজরান বিমানবন্দরের কন্ট্রোল রুম, অস্ত্রের গুদাম এবং খামিস মুশাইত শহরের কিং খালিদ বিমান ঘাঁটিতে হামলা চালানো হয়।

গত বৃহস্পতিবার হুথি জেনারেল সারি বলেছিলেন, যতক্ষণ পর্যন্ত রিয়াদ সরকার ইয়েমেনের ওপর আগ্রাসন বন্ধ না করবে ততক্ষণ পর্যন্ত সউদি আরবের ওপর হামলা চালানো ইয়েমেনিদের বৈধ অধিকার। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only