শনিবার, ৪ জুলাই, ২০২০

নিম্নমানের সামগ্রী ব্যবহার, বাঘাযতীন ফ্লাইওভার নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে কড়া ব্যবস্থার পথে রাজ্য

পুবের কলম প্রতিবেদক: কলকাতার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার সড়ক যোগাযোগের অন্যতম রাস্তা ডায়মন্ড হারবার রোডের উপর মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার সময় থেকেই সর্তক হয়েছিল রাজ্য সরকার। তাই শহর কলকাতার বিভিন্ন ফ্লাইওভার ও ব্রিজের হালহকিকত খতিয়ে দেখতে গড়া হয় একটি বিশেষঞ্জ কমিটি। যে কমিটি খতিয়ে দেখে বিভিন্ন ব্রিজ ও ফ্লাইওভাবের অবস্থা। তাতেই ধরা পড়ল- নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে বাঘাযতীন ফ্লাইওভার। 

ব্যবস্থাপনা হিসাবে নির্মাণ সংস্থাকে কালো তালিকাভুক্ত করে শাস্তি দিতে চলেছে রাজ্য সরকার। এমনটাই খবর। এ বিষয়ে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার পুর-প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, কেএমডিএ আইনে ওই সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

প্রসঙ্গত, শিয়ালদহ দক্ষিণ শাখার বাঘাযতীন ও নিউ গড়িয়া স্টেশনের মাঝে রয়েছে দু'টি ব্রিজ। যাদের একটির বয়স হয়েছে ১০ বছর এবং অন্যটি নির্মাণ করা হয়েছে ২০ বছর আগে। জানা গিয়েছে, দু'টি ফ্লাইওভারেরই অবস্থা ভীষণ খারাপ। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ওই ফ্লাইওভার দু'টি নির্মাণের সময় নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। এমনকি নিম্নমানের জলও ব্যবহার করা হয়েছে বলে জানা গিয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only